ঘোড়াঘাটে একই স্থানে কৃষকলীগ ও বিএনপির সমাবেশ

একই স্থানে বিএনপি ও কৃষকলীগ পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় দিনাজপুরের ঘোড়াঘাটে বিরাজ করছে থমথমে পরিবেশ। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

১০ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩টায় উপজেলার রানীগঞ্জ হাইস্কুল মাঠ ও গোহাটি এলাকায় পূর্ব ঘোষিত কর্মসূচির আয়োজন করে ঘোড়াঘাট উপজেলা ও পৌর বিএনপির।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হাসান।

আরো পড়ুন :
ইবি মেসডার সভাপতি তামিম, সম্পাদক রাব্বী

সমাবেশ করার জন্য বিএনপি পুলিশের অনুমতি চাইলে, পুলিশ অনুমতি দেয়নি। তবে কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিএনপির নেতৃবৃন্দ।

এদিকে একই স্থানে পাল্টা জনসমাবেশের আয়োজন করে ঘোড়াঘাট উপজেলা কৃষকলীগ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। প্রধানমন্ত্রীর ভারত সফর ও বেশ কয়েকটি চুক্তি সম্পন্ন করায় শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠিত হবে তাদের এই সমাবেশ।

পরে রানীগঞ্জ হাইস্কুল মাঠ ও গোহাটি এলাকায় পুলিশ ১৪৪ ধারা জারি করতে চাইলে বিএনপি তাদের জনসমাবেশের স্থান পরিবর্তনের সিদ্ধান্ত নেয়।

ঘোড়াঘাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সাইদ বলেন, আমরা এক সপ্তাহ আগে শান্তিপূর্ণ সমাবেশ করার ঘোষণা দিয়েছি। সেই অনুযায়ী আমরা সকল আয়োজন সম্পন্ন করেছি। তবে কৃষকলীগ হঠাৎ করে সেখানে তাদের কর্মসূচির ঘোষণা দেয়। আমরা আমাদের সমাবেশের নতুন স্থান নির্ধারণের জন্য আলোচনায় বসেছি। নতুন স্থানে শান্তিপূর্ণ পরিবেশে আমাদের সমাবেশ শেষ হবে।

ঘোড়াঘাট উপজেলা কৃষকলীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ বলেন, আমরা গত ৭ তারিখে জনসমাবেশের ঘোষণা দিয়েছি। আকর্ষিকভাবে বিএনপি সেখানে তাদের সমাবেশ করার জন্য আয়োজন করছিল। বর্তমানে তারা তাদের স্থান পরিবর্তন করেছে। আমাদের সমাবেশ যথাসময়ে অনুষ্ঠিত হবে। আমাদের মাননীয় এমপি সাহেব সেখানে উপস্থিত থাকবেন।

সেপ্টেম্বর ১১,২০২২ at ১৩:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই