মেধাবী প্রফুল্ল রায়ের পাশে আজমল হক ফাউন্ডেশন

দিনাজপুরের বীরগঞ্জের মরিচা ইউনিয়নের ভ্যান চালক সুবাস রায়ের পুত্র প্রফুল্ল রায়। এক বছর বয়সে মাকে হারিয়েছে। বাবা বিয়ে করে নতুন সংসার গড়েছেন। নানার বাড়ীতে জীবনের কঠিন সময়গুলি পার করে করতে হয়েছে তাকে।

জীবনের তাগিদে কৃষি শ্রমিক হিসেবে কাজের পাশাপাশি বিদ্যালয় শেষ মহাবিদ্যালয়ে লেখাপড়া বেশ সাফল্যের দেখিয়েছে। নিজেকে শিক্ষার উচ্চ শিখরে নিয়ে যাওয়ার চেষ্টা ও পরিশ্রম যেন তার ভাগ্যকে প্রতিনিয়ত বদলে দিয়েছে। কিন্তু তার স্বপ্ন বাস্তবায়নে বাধ সেধেছে অর্থ।

২০২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক ইউনিটে ভর্তির সুযোগ হয়। বিশ্ব বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সুযোগ পেলেও আর্থিক সংকটের কারণে অনিশ্চিত হয়ে যায়। তার এই কঠিন মুহুর্তে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় আজমল হক ফাউন্ডেশন। রবিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে আজমল হক ফাউন্ডেশনের পক্ষে বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নুরিয়াস সাঈদ সরকার ভর্তির প্রয়োজনীয় অর্থ তার হাতে তুলে দেন।

এ সময় পৌর নির্বাহী কর্মকর্তা শামীমা আকতার, বীরগঞ্জ সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মীর কাশেম লালু, প্যানেল মেয়র মো. আব্দুল্লাহ আল হাবিব মামুন, পৌর কাউন্সিলর মেহেদি হাসান, মো. কবির হোসেন, মো. আহাদ আলী, ফুলেসা বেগম, মোছা. কেয়া, ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান, আজমল হক ফাউন্ডেশনের উপদেষ্টা মো. মেহেদি হাসান সজল প্রমুখ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ০৪,২০২২ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই