বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে খুনিরা আওয়ামী লীগকে নিঃচিহৃ করতে চেয়েছিল: সাবেক এমপি অ্যাড. মনির

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোরের ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল এবং সাধারণ সম্পাদক মুছা মাহমুদের নেতৃত্বে সকালে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন কালো ব্যাচ ধারণ করে শোক র‌্যালি দিয়ে উপজেলা মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুাড়ালে পুষ্প অর্পণ করেন।

আরো পড়ুন :
নানা আয়োজনে জবিতে ‘শোক দিবস’ পালিত
রাষ্ট্র পরিচালনার অধিকার শুধু আ’লীগের : শোক দিবসে এমপি চঞ্চল

বিকালে বোর্ডঘাটস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যার পরে পৌরসভা পারবাজার(৭,৮,৯ নম্বর ওয়ার্ড) আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ভোজ বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন নেতৃবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি ঞিসাবে উপস্থিত ছিলেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে খুনিরা বাংলাদেশ থেকে আওয়ামী লীগকে নিঃচিহৃ করতে চেয়েছিল। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করলে আওয়ামী লীগের সকল শক্তি নষ্ট হয়ে যাবে। কিন্তু স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত দিয়ে টানা তিন মেয়াদে সরকারের নেতৃত্ব দিচ্ছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

তার দেশ প্রেম, নেতৃত্বের দূর্রদর্শিতা এবং স্বাধীনতা সংগ্রামের অবদান যাতে সঠিকভাবে জানতে পারে তার জন্য আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রচার করতে হবে। একটি কুচক্রীমহল বাংলাদেশের মিথ্যা ইতিহাস বারবার রচনা করার চেষ্টা করেছে। আগামী প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস এমনভাবে প্রচার করতে হবে যাতে ভবিষ্যাতে মিথ্যা ইতিহাস আর রচনা করতে না পারে। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী অনুষ্ঠান প্রত্যেক গ্রামে গ্রামে পালন করতে হবে তাহলে সর্বস্তরের মানুষের মাঝে বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা জাগ্রত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল এবং সাধারণ সম্পাদক মুছা মাহমুদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি

বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক অন্যতম সদস্য মাজহারুল ইসলাম প্রিন্স, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি ও শাহানা আক্তার, উপজেলা আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান আক্তার, শহীদুল ইসলাম খোকন, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ইলিয়াস মাহমুদ, পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক মুনিরুল আলম মিশর, উপজেলা যুবলীগের অন্যতম সদস্য আলমগীর বাশার, সাবেক ছাত্রনেতা আবু সাঈদ মিলনসহ যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আগষ্ট ১৫,২০২২ at ২১:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আগ/শই