পবিত্র আশুরা উপলক্ষে ভাঙ্গুড়ায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

পবিত্র আশুরা উপলক্ষে পাবনার ভাঙ্গুড়ায় “পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লার হযরত বাবা ইসমাইল খাঁ আল-কাদেরী পীর সাহেবের বাসভবনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার ১০ই মহররমে কোরআনখানী, বিশেষ দোয়া মাহফিল ও পবিত্র আশুরার তাৎপর্য শীর্ষক বিশেষ আলোচনা সভা হয়। বাদ মাগরিব থেকে রাত ১১টা পর্যন্ত চলে এ আলোচনা সভা। উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাসূল নোমা দরবার শরীফের পীর সাহেব হযরত নূরী বাবা আলাউদ্দিন বীন নূরী আল-কাদেরীর খলিফা বাবা ইসমাইল খাঁ আল-কাদেরী পীর সাহেব।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিবি স্কুল এন্ড কলেজের (বিএসসি) শিক্ষক আলাউদ্দিন আল-মোজাদ্দেদী, সাধুগুরু মাষ্টার সেলিম সরকার আল-জিন্দানী, তৈয়ব আলী আল-মাইজভান্ডারী, আলাউদ্দিন আল-কাদেরী, জামাল সরদার আল-চিশতী, ওমর আলী আল-কাদেরী, উইলিয়াম রাসেল আল-মোজাদ্দেদী, বাংলাদেশের জনপ্রিয় নিউজ পোর্টাল দেশ দর্পণের ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি শেখ সাখাওয়াত হোসেন (বি.এ) আল-চিশতীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লী উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে তার বক্তব্যে পবিত্র আশুরার তাৎপর্য তুলে ধরে হযরত বাবা ইসমাইল খাঁ আল-কাদেরী পীর সাহেব বলেন, কারবালার শোকাবহ ঘটনাবহুল আজকের দিনটি মুসলমানদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম বিশ্বে ত্যাগ ও শোকের প্রতীকের পাশাপাশি বিশেষ পবিত্র দিবস হিসেবে দিনটি পালন করা হয়।
১০ই মহররম হযরত ইমাম হোসাইন (রা:) এবং তাঁর পরিবার ও অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন।
সাধুগুর মাষ্টার সেলিম সরকার আল-জিন্দানীর সঞ্চালনায় পবিত্র আশুরা উপলক্ষে এ আলোচনা সভায় জিকির মাহফিল পরিচালনা করেন পাবনার চাটমোহর উপজেলার হরিপুর দুর্গাদাস স্কুল এন্ড কলেজের জ্যেষ্ঠ প্রভাষক মাওলানা মো. শাহীদুল ইসলাম আল-কাদেরী।
আলোচনা শেষে দেশ জাতির সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন রাসূল নোমা দরবার শরীফের প্রতিষ্ঠাতা উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কামেল হাদিউজ্জান নূরী বাবা হযরত আলাউদ্দিন বীন নূরী আল-কাদেরীর অন্যতম খলিফা বাবা ইসমাইল খাঁ আল-কাদেরী পীর সাহেব।

আগস্ট ১০,২০২২ at ১৩:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাও/এসএম