ঝিকরগাছায় ফ্রি কম্পিউটার কোর্সের বিশেষ ক্লাস অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্থায়নে “সুবিধাবঞ্চিত, হতদরিদ্র, নৃ-গোষ্ঠী ও প্রতিবন্ধী জনগোষ্ঠীকে তথ্য ও প্রযুক্তি নির্ভর নতুন প্রজন্ম গড়ে তোলা” প্রকল্পের অধীনে মোট ৯০জন শিক্ষার্থীকে দেয়া হচ্ছে কম্পিউটার প্রশিক্ষণ।

সেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের মাধ্যমে এ প্রকল্প বাস্তায়ন করা হচ্ছে। রোববার এ প্রশিক্ষণের বিশেষ ক্লাস অনুষ্ঠিত হয়েছে। প্রকল্পের অধীনে ফ্রিল্যান্সিং বিষয়ক কোর্সের বিশেষ ক্লাস পরিচালনা করেন উপজেলার আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার (অতিরিক্ত দায়িত্ব) আহসান কবীর।

আরও পড়ুন:
পদ্মা সেতুর উদ্বোধন থেকে ফেরা হলো না অহিদুল-মফিজুরের
বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ দেশ : বাইডেন

পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ও বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত স্থানীয় বাজারে অবস্থিত রূপান্তর কম্পিউটার ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত প্রশিক্ষণকোর্সের বিশেষ ক্লাসে বক্তব্য প্রদান করেন, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা খাতুন, শিক্ষার্থী মো. আয়ুব হোসেন, শান্তাহার মিথি ও রত্না ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ। রূপান্তর কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক ইমামুল হুসাইন ইমন, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, প্রশিক্ষক লিপি খাতুন ও পপি রাণি, স্বপ্নলোকের পাঠশালা’র শিক্ষক বিথি খাতুন প্রমূখ।

জুন ২৬,২০২২ at ১৫:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/জআ