তাড়াইলে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

কিশোরগঞ্জের তাড়াইলে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধিভুক্ত কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পরিচালনায় ভ্রাম্যমাণ মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাছাড়াও তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আলমাস হোসাইনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। নূর অটিজম বিদ্যালয় প্রাঙ্গনে এই সেবা সমূহ প্রতিবন্ধীদের মাঝে প্রদান করা হয়।

জানা যায় যে, সোমবার সকাল অনুমান ১১.০০ ঘটিকায় প্রধান অতিথি তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূইয়া শাহীন প্রতিবন্ধীদের এ সেবা কার্যক্রম শুভ উদ্ধোধন করেন। কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ফিজিও থেরাপি ডা. দ্বীন ইসলাম নয়ন প্রতিবন্ধীদের চিকিৎসাসেবা প্রদান করেন। এ সেবা কার্যক্রমে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিঠুন চক্রবর্তীর নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম অংশ গ্রহন করে।

আরো পড়ুন :
সিলেটে বন্যার পানি কমতে আরও এক সপ্তাহ সময় লাগবে
বন্যার্তদের মাঝে মানবিক সাহিয্যে এগিয়ে এসেছে সিলেট জেলা পুলিশ

পার্শ্ববর্তী কমিউনিটি ক্লিনিকের সিএইসপি নূর আলম ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ দেন। নূর অটিজম বিদ্যালয় এর প্রধান শিক্ষক বলেন যে, এখানে দুই দিন ব্যাপী এ সেবা কার্যক্রম সকাল হইতে বিকাল পর্যন্ত চলবে। আমরা সর্বমোট ২৫০-৩০০ জন প্রতিবন্ধীকে সেবা প্রদান করব। যমুনা গ্রাম উন্নয়ন সংস্থা এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করিতেছে।

প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিঠুন চক্রবর্তী বলেন, আমাদের এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা আবারও এখানে থেরাপি ক্যাম্পিং করার উদ্যোগ নিব। কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সর্বদায় প্রতিবন্ধীদের সেবায় নিয়োজিত।

তাছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, যমুনা গ্রাম উন্নয়ন সংস্থার চেয়ারম্যান খোকন ভূইয়া, নির্বাহী পরিচালক আবু জাহেদ, তাড়াইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুকুট দাস, সহ-সভাপতি আজহারুল ইসলাম চুন্নু, ও নূর অটিজম বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা আব্দুল মতিন খান।

জুন ২০,২০২২ at ১৮:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শই/রারি