তাড়াইলে বন্যা কবলিত শতাধিক হতদরিদ্রদের মাঝে ইউপি সদস্যের শুকনো খাবার বিতরণ

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলার বিভিন্ন গ্রাম সিলেটের উজান পানির তীব্র স্রোতে দেখতে দেখতে দ্রুত তলিয়ে যাচ্ছে ২ লক্ষাদিক জনবসতি দুর্ভিক্ষের সম্মুখীন হয়েছে এই বন্যার তাড়াইল উপজেলা দামিহা ইউনিয়নের অনেক গুলো খন্ড খন্ড গ্রামের ঘরের ভিতরে পানি ঢুকায় বিপথমূখী শিশুসহ বয়স্ক ব্যক্তিরা ।

তাড়াইল উপজেলা দামিহা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আব্দুল সাত্তার মিয়ার একক উদ্যোগে তারই ওয়ার্ডের প্রতিটি অসহায় সাধারণ বিপথগামী মানুষের মধ্যে শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

শনিবার (১৮ জুন) তাড়াইল উপজেলা দামিহা ইউনিয়নের ৫ নং দামিহা ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল সাত্তার মিয়া নিজ উদ্যোগে নিজ অর্থায়নে বন্যায় কবলিত হাছলা, মাখনা পাড়া, আবাসন প্রকল্পে সহ ঘরে হতদরিদ্র পরিবারের মধ্যে মাখনা পাড়ায় ৬০০ শ পরিবার উপস্থিতিতে এসব শুকনা খাবার বিতরণ করা হয়। শুকনা খাবারের মধ্যে ছিল চিড়া, মুড়ি, গুর, সেলাইন, খাবার পানির বোতল, মোমবাতি, দিয়াশলাই।

আরো পড়ুন :
সিলেটে বিমানের পর এবার ট্রেন, বাস বন্ধ
হজে নারীদের তাওয়াফ ও সায়ী

এই বিষয়ে তাড়াইল উপজেলা দামিহা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল সাত্তার মিয়া ডেইলি জেলা পোস্ট প্রতিবেদককে জানান, আমি সাধারন মানুষ ৫নং ওয়ার্ডের জনগণ আমাকে প্রচণ্ড ভালোবেসে ইউপি সদস্য করেছেন সুখে দুঃখে তাদের পাশে থাকার জন্য ।

আল্লাহ ভরসা আমার কাছে যা ছিল তাই নিয়ে দাড়িয়েছে চেষ্টা করেছি পাশে থাকার জন্য, সাধ্য অনুযায়ী আমার কাছে যা ছিল তাই দিয়ে একটু সহযোগিতা করার চেষ্টা করেছিলেন আমি সাধারন মানুষ এত কিছু দেওয়ার ক্ষমতা আমার নাই তাই চিড়া মুড়ি চিনি সাধ্য অনুযায়ী দেওয়ার চেষ্টা করেছি ।

সমাজের বিত্তবানদের উদ্দেশ্যে ইউপি সদস্য আব্দুস সাত্তার আরো বলেন, আপনারা যারা সামর্থ্য আছে অনুযায়ী যার যা কিছু আছে তাড়াইল উপজেলায় বন্যা কবলিত মানুষদের পাশে আর্থিক ভাবে হযোগিতা করুন রিজিকের মালিক আল্লাহ দল-মত নির্বিশেষে বন্যার দুর্যোগ মোকাবেলার জন্য স্থানীয় নেতৃবৃন্দ জনপ্রতিনিধিরা সরকারি বেসরকারি কোন বিকল্প নেই ।

জুন ১৮,২০২২ at ১৭:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শই/রারি