কালীগঞ্জে বয়স্ক ব্যক্তির কলাগাছ কর্তন ও মারপিটের ঘটনায় এজাহার দায়ের

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার এক বয়স্ক বৃদ্ধা ব্যক্তির কলাগাছ কর্তন ও মারপিটের ঘটনায় থানায় এজাহার দায়ের করেছেন। শনিবার সকালে বৃদ্ধা কলিম উদ্দীন খাঁ নিজে বাদী হয়ে উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে, প্রভাব শালী দরবেশ আলীসহ ২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫ জনের বিরুদ্ধে এজাহারটি দায়ের করেন।

বাদী কলিম উদ্দীন খাঁ ও এজাহার সুত্রে জানা যায়, গত ২০ বছর ধরে বাদীর নিজের বাড়ির পাশের ১৫ কাটা জমির মালিক দেলোয়ারের নিকট থেকে লিজের মাধ্যমে জমি চাষ করে আসছিল। কিন্তু দুই বছর আগে জমির মালিক দেলোয়ার নিকট হতে বিবাদী অভিযুক্ত দরবেশ আলী ওই ১৫ কাটা জমি কিনে নেয়। দরবেশ আলীর নিকট হতে কলিম উদ্দীন খাঁ লিজ নিয়ে প্রথম বছরে ৮ হাজার টাকা দেয়।

চলতি বছরে ৭ হাজার টাকা দিলে ১ হাজার টাকা কম দেওয়ায় প্রভাবশালি দরবেশ রঘুনাথপুর বাজারের উপর ফেলে মারপিট করে বৃদ্ধা কলিম উদ্দীন খাঁকে। ঘটনার পর ১৫ কাটা জমিতে রোপনকৃত ৩ শত কলা গাছ কেটে দেয় প্রভাবশালি দরবেশ আলী। এতে বৃদ্ধা কৃষকের ২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করেন।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা এর সাথে কথা বললে তিনি জানান, এজাহার হাতে পেয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৩০শে মে উপজেলার রঘুনাথপুর বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ডাক্তার মেরাজের ঔষধের দোকানের সামনে পাওয়া মাত্র ১ হাজার টাকার জন্য বৃদ্ধা কলিম উদ্দীন খাঁকে বেধড়ক মারপিট করে। ঘটনার পর বৃদ্ধ কৃষকের ১৫ কাটা জমিতে রোপনকৃত ৩ শত কলা গাছ কেটে দেন প্রভাবশালি দরবেশ আলী।

জুন ১১,২০২২ at ২০:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহোবি/রারি