কালীগঞ্জে এক বয়স্ক ব্যক্তি কে মারপিট, ৩’শত কলাগাছ কেটে দিয়েছে প্রভাবশালি দরবেশ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১ নং রাখালগাছি ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের কলম খাঁ (৯৫) নামের এক বয়স্ক বৃদ্ধ ব্যক্তিকে ধরে মারপিট ও ১৫ কাটা জমির কলা গাছ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে ওই গ্রামের প্রভাবশালি দরবেশ আলী বিরুদ্ধে। রঘুনাথপুৃর বাজারের ডাক্তার মিরাজ ওষধের দোকানের সামনে এঘটনা ঘটে।

শুক্রবার দুপুরে কলম খাঁ সাংবাদিকদের জানান, গত ২০ বছর ধরে আমার বাড়ির পাশের ১৫ কাটা জমির মালিক দেলোয়ার নামের এই ব্যক্তি। আমি তার নিকট থেকে লিজের মাধ্যমে জমি চাষ করে আসছিলাম। কিন্তু দুই বছর আগে জমির মালিক দেলোয়ার নিকট হতে দরবেশ আলী ঐ ১৫ কাটা জমি কিনে নেয়।

দরবেশ আলীর নিকট হতে কলম খাঁ লিজ নিয়ে প্রথম বছরে ৮ হাজার টাকা দেয়। চলতি বছরে ৭ হাজার টাকা দিলে ১ হাজার টাকা কম দেওয়ায় প্রভাবশালি দরবেশ রঘুনাথপুর বাজারের উপরে ফেলিয়ে মারপিট করে বৃদ্ধা কলম খাঁকে। এবং ১৫ কাটা জমিতে রোপনকৃত ৩ শত কলা গাছ কেটে দেয় প্রভাবশালি দরবেশ।

স্থানীয় ইউপি সদস্য জানান, গরিব এই বয়স্ক কৃষক কষ্ট করে দিনরাত শ্রম দিয়ে রোপনকৃত কলা গাছ নষ্ট করে দিয়েছে এবং ১ হাজার টাকার জন্য বাজারের পরে ফেলে তার মারপিট করেছে। এঘটনায় দিশেহারা হয়ে পড়েছেন ওই বৃদ্ধ কৃষক। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানান তিনি।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা এর সাথে কথা বললে তিনি জানান, এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্খা নেওয়া হবে।

জুন ১০,২০২২ at ২০:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহো/রারি