কিশোরগঞ্জে নবজাতক শিশুর জন্মনিবন্ধন বাড়িতে পৌঁছে দিয়ে শুভেচ্ছা বার্তা দিলেন ইউপি চেয়ারম্যান

কিশোরগঞ্জের তাড়াইল সাচাইল সদর উপজেলার ইউনিয়নের দড়িজাহাঙ্গীরপুর ৪ নং ওয়ার্ডের মো. সজিব মিয়ার নিজ বাড়ীতে এই শুভেচ্ছা ফুলের বার্তা পাঠান, সজীব মিয়ার স্ত্রী নিশি আক্তার নবজাতক শিশুর জাবির হোসেন এর জন্ম নিবন্ধন হাতে পেয়ে খুশিতে আত্মহারা ।পরিবার ও এলাকাবাসী এ আলোচনায় পঞ্চমুখর ।

তাড়াইল সাচাইল সদর ইউনিয়ন পরিষদের ব্যতিক্রম সেবাকারী একটি সক্রিয় টিম জন্ম নিবন্ধন করে নবজাতক শিশুর বাড়িতে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়ে উপজেলার জন্য একটি ভালো কাজ করলেন, ইউপি চেয়ারম্যান সাঈম দাদ খান নওশাদ। তাই ঐ এলাকায় এখন আনন্দের বন্যা বইছে তাকে ঘিরেই চলছে গ্রাম পাড়া-মহল্লা চায়ের দোকানে নানারকম কৌতুহলী গালগপ্প।

জানা গেছে,৬-৬-২০২২ ইং দড়িয়াজাহাঙ্গীরপুর গ্রামের ৪ নং ওয়ার্ডের মো. সজিব মিয়ার বাড়িতে জন্ম নিবন্ধন ফ্রী করে শিশুর নিজ বাড়িতে পৌঁছে দেওয়ার বিষয়টি জানতে উনি বলেন, মফস্বলের একটা শ্রেণীর মানুষ সহজ সরল আসলে এতো কিছু বোঝে না, দেখা যায়, অভিভাবকদের গুরুত্বহীনতার কারণে অনেক শিশুর জন্ম নিবন্ধন করা হয় না। তবে শিশুর সকল মৌলিক অধিকারের ন্যায় তার জন্ম নিবন্ধনও জরুরি।

মা-বাবা বা অভিভাবকদের সদিচ্ছাই জন্ম নিবন্ধন নিশ্চিত করার জন্য যথেষ্ট আমি তাদেরকে উৎসাহ দেওয়ার জন্য প্রতিটি নবজাতক শিশু আগামী দিনের ভবিষ্যৎ চিন্তা চেতনা মাথায় রেখে জনগণের কাছে আমার সেবা প্রদান করা, যেন যারা উৎস থেকে প্রেরণা জোগাতে পারেন। আমাকেই চেয়ারম্যানের আসনে বসিয়েছেন তাই জনগণের দোরগোড়ায় আমার ইউনিয়ন সকল প্রকার সেবা পৌঁছে দেওয়া আমার নৈতিক দায়িত্ব আমার এই সেবা চলমান থাকবে।

জুন ১০,২০২২ at ১৪:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শই/রারি