তাড়াইলে ভাঙা কালভার্ট, বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা

কিশোরগঞ্জের তাড়াইলে ভাঙ্গা কালভার্টের উপড় দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। যে কোনও মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় জনগন। উপজেলা সদর থেকে বরুহা রাজঘাট হয়ে দামিহা যাওয়ার মুল সড়কের বরুহা নয়াপাড়া নামক স্থানে তারা মিয়ার বাড়ি সংলগ্ন একটি বক্স কালভার্ট প্রায় ২০দিন আগে একটি অংশ ভেঙে যায়। ভেঙে যাওয়া অংশে এলোমেলোভাবে লোহার রড বেরিয়ে আছে।

ভেঙে যাওয়া কালভার্টের একপাশ দিয়ে খুব সতর্কতার সাথে মৃত্যুঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যে কোনও সময়ে বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতে পারে। তাছাড়া সন্ধ্যার পর ওই জায়গায় কোনও সড়ক বাতি না থাকায় রাতের বেলা ওই সড়কে বাইক বা রিকসায় চলাচলকারি অনেকেই দূর্ঘটনার শিকার হয়েছেন বলে জানান এলাকাবাসী।

সরেজমিনে দেখা গেছে, প্রায় ৯হাত চওড়া বক্স কালভার্ট এর একপাশ দিয়ে খুব সতর্কতার সাথে চলাচল করছে যানবাহন। ব্যাস্থতম ওই সড়ক দিয়ে উপজেলার দামিহা ইউনিয়ন সহ পার্শবর্তী ইটনা ও করিমগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের অসংখ্য মানুষ যাতায়াত করে।

আরো পড়ুন :
দক্ষিণখানে বন্ধুর স্ত্রীকে ধর্ষণের অভিযোগে যুবলীগ কর্মী গ্রেপ্তার
সীতাকুণ্ড ট্রাজেডি এবং চট্টলাবাসীর মানবিকতার অনন্য নজির

এ ব্যাপারে কথা হলে দিগদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ উদ্দিন ভূঁইয়া আসাদ জানান, বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবহিত করেছি। কালভার্টটি দ্রুত মেরামত করে জনসাধারনের চলাচলের উপযোগী করার জন্য উপজেলা প্রকৌশলী কার্যালয়ে মৌখিকভাবে আবেদন করেছি।

উপজেলা প্রকৌশলী জোবায়ের হোসেনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কয়েকদিনের মধ্যেই ওই বক্স কালভার্টের উপড়ে আপাতত এডিপি’র রক্ষানাবেক্ষণের ফান্ড থেকে নতুন করে একটি পাটাতন দিয়ে যানবাহন চলাচলের ব্যাবস্থা করা হবে। তিনি আরও বলেন, মেয়াদ শেষ হওয়ায় এই কালভার্টটি ভেঙে যাচ্ছে। এই বক্স কালভার্টটি আমরা নতুন করে গড়ার লক্ষ্যে দরপত্রের মাধ্যমে কার্যক্রম করার জন্য উপড় মহলে চিঠি পাঠিয়েছি।

জুন ০৮,২০২২ at ১৫:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রুআ/রারি