দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ জিয়ার শাহাদত বার্ষিকী পালিত

দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশের স্থপতি, বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র ৪১তম শাহাদতবার্ষিকী। এসব কর্মসূচীর মধ্যে ছিল কুরআনখানী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, রক্তদান কর্মসূচী, কালো ব্যাচধারণ ও দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ ইত্যাদি।

দিনাজপুর পৌর বিএনপি সোমবার সকাল ১১টায় জেল রোডস্থ দলীয় কার্যালয়ে পৌর বিএনপির উদ্যোগে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন দিনাজপুর জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি এ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি।

এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম মুন্না, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ¦ মাহবুব আহম্মেদ, পৌর বিএনপির সভাপতি মো. জিয়াউর রহমান জিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান চৌধুরী খোকা, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল কাইয়ূমসহ জেলা ও পৌর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

একই সময়ে জেল রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা ছাত্রদলের উদ্যোগে রক্তদান কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি এ্যাড. মো. মোফাজ্জল হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি। এ সময় জেলা ছাত্রদলের সভাপতি রেজাউর রহমান রেজা, সাধারণ সম্পাদক আবুজার সেতুসহ বিএনপি, ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া শহরের ইকবাল স্কুল মোড়ে সোমবার বেলা পৌনে একটায় খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন তাঁতীদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মো. রেজাউল ইসলাম ও জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. মোকাররম হোসেন। এর আগে মাদ্রাসা ছাত্রদের মাঝে কুরআন শরীফ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি।

এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাসনা হেনা চৌধুরী হিরা, আমিনুল ইসলাম মুন্না, পৌর বিএনপির সভাপতি মো. জিয়াউর রহমান জিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল কাইয়ূম, পৌর তাঁতীদলের ভারপ্রাপ্ত সভাপতি ফারহান কাজল, সাধারণ সম্পাদক হাসু খাঁন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম হোসেন, দপ্তর সম্পাদক মো. মাসুদ পারভেজ, কোতয়ালী তাঁতীদলের সভাপতি মো. বাবু, তাঁতীদল নেতা হিলারী, করিম, রবিন, টুটুল, গুডু, মনু প্রমূখ উপস্থিত ছিলেন।

বিকালে জেল রোডস্থ দলীয় কার্যালয়ে দিনাজপুর জেলা ও স্বেচ্ছাসেবক দল উদ্যোগে দুঃস্থ মানুষের শাড়ী .লুঙ্গী ও কোরআন শরীফ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি।

এদিকে জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক মো. আলী আকবর বেপারী ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের উদ্যোগে শহরের অদূরে কাসিমপুরে মাদ্রাসার ছাত্র ও দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপির নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. মোকাররম হোসেন। এ সময় জেলা বিএনপির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক হাসনা হেনা চৌধুরী হিরাসহ স্থানীয় বিএনপির অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অপরদিকে বাদ জোহর শহরের পুলহটে দিনাজপুর কোতয়ালী বিএনপির উদ্যোগে দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি। এ সময় জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির যুগ্ম সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর মুরাদ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ও চেহেলগাজী ইউনিয়নের চেয়ারম্যান মো. আনিসুর রহমান বাদশা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি খালেকুজ্জমান বাবু, আলহাজ মাহবুব আহম্মেদসহ বিএনপি ও বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনে নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া সদর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মো. আবু বকর সিদ্দিক ও সাধারণ সম্পাদক মুরাদ আহম্মেদ জেলা বিএনপি নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে সাথে নিয়ে সদর উপজেলা ১০টি ইউনিয়নে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন। এবং পৌর বিএনপির সভাপতি মো. জিয়াউর রহমান জিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান চৌধুরী খোকা, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল কাইয়ূম, মোহাম্মদ আলী পৌর এলাকার ১২টি ওয়ার্ডে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন।

আইনজীবী ফোরাম জেলা ইউনিট “হাজার বছরের শ্রেষ্ট্র সৈনিক শহীদ রাষ্ট্রপতি জিয়া-তাঁর তিরোধানে গুমড়ে কাঁদে কোটি বাংলাদেশী হিয়া” এই শ্লোগানে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিটের উদ্যোগে শহীদ জিয়ার ৪১ শাহাদাতবার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিটের উদ্যোগে বাদ জোহর আইনজীবী সমিতি মসজিদ প্রাঙ্গণে জেলা ইউনিটের সভাপতি এ্যাড. আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভা, কুরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আইনজীবী ফোরামের সাধারণ মাহফুজুর রহমান খান বিপুলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ফোরামের সিনিয়র সহ-ষভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান মোস্তাক, সহ-সভাপতি মোল্লা মো. সাখাওয়াত হোসেন প্রমূখ। আলোচনা সভায় ফোরামের জেলা ইউনিটের সহ-সভাপতি খয়রাত আলী, কবির বিন গোলাম চার্লি, মো. এমাম আলী, সাংগঠনিক সম্পাদক মাহফুজ আলী চৌধুরী, ফোরাম নেতা সিরাজুল ইসলাম, আনোয়ারুল আজিম খোকন, নিয়ামুল হকসহ ফোরামের অন্যান্য নেতাকর্মী অংশগ্রহণ করেন। আলোচনা শেষে দোয়া ও মুনাজাত করা হয়।

এছাড়া বিএনপি যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, তাঁতীদল, মহিলাদল ও সকল অঙ্গ-সহযোগি সংগঠন পৃথক পৃথকভাবে শহরের ১২ ওয়ার্ডে শাহাদাত বার্ষিকী পালন করে ।

মে ৩০,২০২২ at ২২:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি