জাবির সাময়িক উপাচার্য অধ্যাপক নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম।

রবিবার (১৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুসারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ড. মো. নূরুল আলমকে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। পাশাপাশি উপাচার্য পদের সকল সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে হবে।

এর আগে চলতি বছরের ১ মার্চ অধ্যাপক ড. নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োগ দেয়া হয়। ২০১৮ সালের ১৪ আগস্ট থেকে অধ্যাপক নূরুল আলম উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এপ্রিল ১৭.২০২১ at ১৫:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি