বাঘায় আ’লীগের সম্মেলনে দুই পক্ষের সংঘর্ষ

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২১ মার্চ) শাহদৌলা সরকারি কলেজ মাঠে সকাল ১১টায় প্রথম অধিবেশনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে মঞ্চে আমন্ত্রিত অতিথিরা আাসন গ্রহন করেন। এরপর কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও নেতাদের ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। তার পর সংঘর্ষের এই ঘটনা ঘটে।

জানা যায়, জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘা পৌর সভার সাবেক মেয়র আক্কাছ আলীর সমর্থকরা মঞ্চের সামনে আক্কাছ ভাই আক্কাছ ভাই বলে স্লোগান দিতে থাকে। তাদের প্রতিহত করার চেষ্টা করলে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সমর্থক ও আক্কাছ আলীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় মঞ্চের উপরে চেয়ার ছুড়ে মারা, চেয়ার ভাংচুর, কাঠের বাটাম, দেশীয় অস্ত্র, বাঁশের লাঠি ব্যবহার করা হয়। সংঘর্ষ চলে প্রায় আধা ঘন্টা। এ সময় দৌড়া দৌড়ি, ছুটা ছুটি করে সম্মেলনে আসা আগত লোকজন সম্মেলন স্থল ত্যাগ করে।

সংঘর্ষে আহত হয়েছে, একজন নেতার প্রেস সহকারি এমএসএ রেজা, পৌর আ’লীগের সভাপতি আব্দুর কুদ্দুস সরকার, শাহরিয়ার হোসেন, সিরাজুর ইসলাম, সাইফুর ইসলাম, মোরাদ হোসেন, লিটন ভুঁইয়া, গোলাম হোসেন, সুজন আলীসহ অন্তত পক্ষে ২০ জন ।

আরো পড়ুন :
ক্ষেতলালে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন
কাগজের চিরকুটে, হারানো কিশোর ফিরে পেল পরিবার

এর মধ্যে সাইফুল ইসলাম ও সিরাজুল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়েছে। পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। ঘন্টা খানেক পর পরিস্থিতি শান্ত হলে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপির সভাপতিত্বে সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ, এইচ, এম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন, সদস্য বেগম আখতার জাহান, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শ্রী অনিল কুমার সরকার, রাজশাহী জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল ওয়াদুদ দারা (সাবেক এমপি), যুগ্ন সাধাারন সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু প্রমূখ। এ বিষয়ে শাহরিয়ার আলম এমপি ও আক্কাছ আলীর বক্তব্য নেওয়ার চেষ্টা করে তাৎক্ষনিক বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

মার্চ ২১.২০২১ at ১৭:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি