ক্ষেতলালে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

টিসিবির পণ্য, দামে সাশ্রয়ী, মানে অনন্য এই পতিপাদ্যে কে সামনে রেখে জয়পুরহাটের ক্ষেতলালে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য ফ্যামেলি কার্ডের মাধ্যমে বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহম্মেদ।

রবিবার ২০ই (মার্চ) ক্ষেতলাল সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এই উদ্বোধন করা হয়।

জানা গেছে, দেশব্যাপী আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন টিসিবি পণ্য ফ্যামেলি কার্ডের মাধ্যমে বিক্রয় কার্যক্রমের আওতায় ক্ষেতলাল উপজেলায় মোট পাঁচ হাজার চারশত সাইত্রিশ টি পরিবার এবং পৌর এলাকার দুই হাজার পাঁচশত চব্বিশ টি পরিবার এই ফ্যামিলি কার্ড এর মাধ্যমে টিসিবির এই পণ্য ক্রয় করতে পারবে। উপজেলার ৫ ইউনিয়ন ও এক পৌরসভা এলাকায় মেসার্স ফাতেমা ট্রেডার্স এর আওতায় এই টিসিবি পণ্যে বিক্রয় করা হচ্ছে। একজন কার্ডধারী রোজার আগে এবং রোজার মধ্যে দুই দফায় পণ্য পাবেন। তারই ধারাবাহিকতায় আজ প্রথম দিনে পৌর এলাকার ৩, ৪ ও ৭ নং ওয়ার্ডের নিম্ন আয়ের ফ্যামেলি কার্ডধারী পরিবারের সদস্যদের মাঝে চারশত ষাট টাকার বিনিময়ে ২ কেজি চিনি, ২ কেজি তেল ও ২ কেজি মশুর ডাল বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

আরো পড়ুন:
কাগজের চিরকুটে, হারানো কিশোর ফিরে পেল পরিবার
রুয়েটে নিয়োগে উপাচার্যের স্বজনপ্রীতির অভিযোগ

এসময় উপস্থিত ছিলেন, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু, উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আব্দুল মজিদ মোল্লা, উপজেলা প্রকল্প কর্মকর্তা রুহুল আমিন পাপন, উপজেলা পরিষদের সি.এ এস.এম. শওকত, পৌর প্যানেল মেয়র জুলফিকার আলি চৌধুরী, পৌর প্রকৌশলী আফতাব হোসেন, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর খলিলুর রহমানক কাজী, ক্ষেতলাল থানার এস আই কামরুজ্জামান প্রমুখ।

ফ্যামিলী কার্ডধারী ভুক্তভোগীদের মাঝে মালামাল বিতরণের লক্ষ্যে, ইতিপূর্বে ক্রেতার সংখ্যা, বিক্রয়ের সময় ও স্থান নির্ধারণ পূর্বক একটি বিক্রয় ক্যালেন্ডার তৈরি করেছে কর্তৃপক্ষ। ওই ক্যালেন্ডার অনুযায়ী পর্যায়ক্রমে পরবর্তী বিক্রয় কার্যক্রম চলমান থাকবে।

মার্চ ২০.২০২২ at ১৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শইশ/জআ