শিক্ষা প্রতিষ্ঠান খোলা শুনে সিলেটে শিক্ষার্থীদের মাঝে আনন্দ

শিক্ষা প্রতিষ্ঠান খোলা শুনে সিলেটে শিক্ষার্থীদের মাঝে আনন্দ দেখা দিয়েছে। ফিরতে কোলাহল মুক্ত পরিবেশে নিজ বিদ্যাপিঠে। অনলাইন ক্লাস আর ঘর বন্দি থেকে মুক্তি চায় সকল শিক্ষার্থী। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে গত ২১ জানুয়ারি থেকে দেশের সব স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার।

বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় এক মাস পর খুলেছে স্কুল ও কলেজের শ্রেণি কক্ষের দরজা। বন্দিজীবন থেকে যেন মুক্তি মিলছে শিক্ষার্থীদের। এতে বিশেষ করে সিলেটে উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা।

তবে শিক্ষা প্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে প্রবেশের ক্ষেত্রে শর্ত আরোপ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দুই ডোজ গ্রহণ করেছে, কেবল মাত্র তারাই শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের সুযোগ পাবে।

আরো পড়ুন :
ভূঞাপুরে ৪২ দিনের হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করলো পুলিশ
দৌলতপুরে ৫ মামলার আসামির গলাকাটা লাশ উদ্ধার

বাকিদের অনলাইনে ক্লাস করতে বলা হয়েছে। এদিকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও প্রাথমিক বিদ্যালয় খুলবে আগামী ২ মার্চ।

উল্লেখ্য, সারাদেশে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাবের মুখে গত ২১ জানুয়ারি দেশের সব স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

এর আগে মহামারি করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। টানা দেড় বছর বন্ধ রাখার পর গত বছরের ১২ সেপ্টেম্বরে সব স্কুল-কলেজ খুলে দেওয়া হয়। পরে ধাপে ধাপে খুলে যায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠান গুলোও।

এদিকে শিক্ষাবিধরা বলছেন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওযার করণে পড়া লেখার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বড়ছে । তাদের এখন থেকে স্কুল ও ক্লাসমুখী করতে হবে।

ফেব্রুয়ারী ২৩.২০২১ at ১০:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকারু/রারি