ভিসা নীতিতে বিদেশগামী উচ্চশিক্ষার্থীদের মাঝে কোন প্রভাব ফেলবে না : শিক্ষামন্ত্রী দীপু মনি

ভিসা নীতিতে বিদেশগামী উচ্চশিক্ষার্থীদের মাঝে কোন প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট জেলা স্টেডিয়ামে ৫০ তম গীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভিসা নীতি নিয়ে সরকার কোনো চাপে নেই। ভিসা নীতি শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষা নিতে যাওয়ার ক্ষেত্রে কোন প্রভাব ফেলবে না। কারণ বাংলাদেশ থেকে শিক্ষার্থী নিতে বাইওেংষধস দেশ গুলো খুব আগ্রহী। বাইওেংষধস দেশের অনেক বিশ্ববিদ্যালয় বিদেশী শিক্ষার্থীদের ফি এর উপর নির্ভরশীল।
শিক্ষামন্ত্রী আরো বলেন, নির্বাচইেরনর ক্ষেত্রেও ভিসা নীতি কোন প্রভাব ফেলবে না। সংবিধান অনুযায়ী সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। আমাদের স্বাধীন নির্বাচন কমিশন আছে। নির্বাচন কমিশন সেই নির্বাচন করবে আর সংবিধান অনুযায়ী সরকার সব ধরনের সহযোগিতা করবে।
এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় ৫০ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।
আগামী ১ অক্টোবর ৫ দিনের এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হবে সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে মোট ৪৯৬ জন খেলোয়াড় জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

দেশদর্পণ/সুশ্/আকারু/ইর