রামেকের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। তিনি নাটোর জেলার বাসিন্দা। অন্য তিনজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। এদের দু’জন এসেছিলেন নওগাঁ থেকে। অপরজনের বাড়ি রাজশাহীতে।

চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন।

আরো পড়ুন :
জাবিতে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন
লাখো মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করলো নড়াইলবাসী

এর মধ্যে হাসপাতালের আইসিইউতে দু’জন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দু’জন ভর্তি ছিলেন। এদের ৩ জন নারী এবং একজন পুরুষ। একজনের বয়স ৬১ বছরের ওপরে। দু’জনের বয়স ৪১ থেকে ৫০ এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৮ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৫ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই একদিনে সুস্থ হয়ে ৫ জন রোগী হাসপাতাল ছেড়েছেন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

ফেব্রুয়ারী ২১.২০২১ at ২২:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি