জাবিতে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) রক্ত দাতাদের সংগঠন বাঁধন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন করেছেন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে সকাল ৯ টা থেকে এ কার্যক্রম শুরু করেন। শতাধিক লোকের ব্লাড গ্রুপিং শেষে বিকাল ৩টায় তাদের কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।

“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন” শ্লোগানকে ধারণ করে পরিচালিত হচ্ছে স্বেচ্ছায় রক্তদাতাদের এ সংগঠন।

সংগঠনটির বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের সাধারণ সম্পাদক তারেক মাহমুদ বলেন, “বাঁধনের অন্যতম একটি মূল কাজ হলো মানুষকে তার রক্তের গ্রুপ জানিয়ে দেয়া। বাঁধনকর্মী হিসেবে আজকে আমরা সেই কাজটিই করেছি। যারা ভাষার জন্য রক্ত ঝড়িয়েছে, তাদের প্রতি আজকের এই রক্তদান কর্মসূচি উৎসর্গ করলাম। প্রতিবছর এই দিনে বাঁধন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট বিশেষভাবে এই কর্মসূচির আয়োজন করবে।”

আরো পড়ুন :
পাবনায় ৩০ বছর পর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা; খুশি এলাকাবাসী
চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সংগঠনটির বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের সভাপতি মোসাদ্দেক হোসেন মুরাদ বলেন, ১৯৫২ সালে আমার ভাইয়েরা নিজেদের বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়ে শহীদ হয়েছেন। রক্ষা করেছেন আমাদের মায়ের মুখের ভাষা। আমরা রক্ত দান করে তাদের ঋণ শোধ করতে পারবো না তবে রক্ত দানের মাধ্যমে মানুষকে সহযোগিতা করা মাধ্যমে আমরা চিরদিন মনে রাখতে চাই আমাদের শহিদদের।

এসময় উপস্থিত ছিলেন, বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ, বাঁধন জাবি জোনের উপদেষ্টা আবু হাসিব, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম, আররাফি চৌধুরী ও প্রমুখ।

ফেব্রুয়ারী ২১.২০২১ at ২১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি