ঝিনাইদহ-যশোর মহাসড়কে অবৈধ গাড়ি পার্কিং ও থ্রি হুইলার বন্ধে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মহাসড়কে নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলাচল করা অবৈধ ভাবে গাড়ি পার্কিং, থ্রি হুইলার ও মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকায় কঠোর অবস্থানে রয়েছে বারবাজার হাইওয়ে থানা পুলিশ। সোমবার (৭ ফেব্রুয়ারী) সকাল থেকে ঝিনাইদহ- যশোর মহাসড়কে বিভিন্ন স্থানে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে দেখা গেছে।

হাইওয়ে পুলিশ জানান, ব্যস্ততম মহাসড়কে সকল প্রকার দূর্ঘটনা এড়াতে সব ধরনের অবৈধ যান ও যানবাহনের চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে মহাসড়কে অবৈধ গাড়ি পার্কিং ও থ্রী হুইলার চালক এবং মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকায় মহাসড়কের বিভিন্ন স্থানে গতমাস সহ বিকাল সন্ধ্যা পর্যন্ত মোট ৩৫২ টি মামলায় আনুমানিক ৯ লাখ টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে।

বারবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মেজবাহ্ উদ্দিন বলেন, মহামান্য হাইকোর্ট ও সরকার নিষিদ্ধ ঘোষিত মহাসড়কে থ্রি- হুইলার পরিবহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

আরো পড়ুন :
বেনাপোলের গাজীপুরে ফ্রি চিকিৎসা সেবা
গানের সাথে মিশে যাওয়া আমির গানারম্যান

এ সকল নিষিদ্ধ যানবাহন যাতে মহাসড়কে চলতে না পারে সে জন্য হাইওয়ে পুলিশের মাদারীপুর রিজিয়ন, ফরিদপুর এর সুয্যেগ্য পুলিশ সুপার মো. হামিদুল আলম (বিপিএম-পিপিএম) ও যশোর সার্কেল মো. আলী আহম্মেদ হাসমি স্যারের নির্দেশনায় আমরা প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত মহাসড়কে এ সকল নিষিদ্ধ পরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে তাদের আটক করছি।

তিনি আরও বলেন, যাতে করে কোনো অবস্থাতেই এ সকল থ্রি- হুইলার পরিবহন মহাসড়কে চলতে না পারে সে জন্য আমাদের এ অভিযান অব্যহত থাকবে। মহাসড়কে দূর্ঘটনা মুক্ত রাখতে পুলিশের এই অভিযানকে স্বাগত জানান গাড়িচালক ও পথচারীরা।

ফেব্রুয়ারী ০৭.২০২১ at ১৮:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/রারি