দৌলতপুরে ফেনসিডিল ও ইজিবাইকসহ আটক ১

পুলিশের অভিযানে ফেনসিডিল ও ইজিবাইকসহ আটক তুহিন।

কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের অভিযানে ফেনসিডিল ও ইজিবাইকসহ তুহিন (২০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার মথুরাপুর পিপলস কলেজ এলাকা থেকে তাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, দৌলতপুর উপজেলার তেকালা ক্যাম্প ইনচার্জ (আইসি) এসআই জিয়াউর রহমান গোপন সূত্রের খবরের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে মথুরাপুর পিপলস কলেজের সামনে প্রাগপুর-কুষ্টিয়া সড়কের পাশে অবস্থান নেন। বুধবার দুপুর দেড়টার দিকে পরিচালিত এ অভিযানের সময় পুলিশের সোর্সের দেয়া তথ্য অনুযায়ী কুষ্টিয়াগামী একটি ইজিবাইক থামিয়ে তল্লাশি চালায় পুলিশ।

পুলিশের তথ্য মতে, তল্লাশির একপর্যায়ের অটো নামে পরিচিত ইজিবাইকের সিটের নিচে লুকিয়ে রাখা অবস্থায় ১১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় ফেনসিডিল বহনকারী ইজিবাইকসহ এর চালক তুহিনকে আটক করা হয়। আটক তুহিন পাবনা সদর উপজেলার নাজিরপুর কাজিপাড়া এলাকার মৃত জামির শেখের ছেলে। পরে তাকে দৌলতপুর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে মামলা করা হয়। এ মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

উপজেলার তেকালা পুলিশ ক্যাম্পের ইনচার্জ (আইসি) এসআই জিয়াউর রহমান জানান, ফেনসিডিল ও ইজিবাইক উদ্ধারের পর জিজ্ঞাসাবাদকালে ইজিবাইক চালক তুহিন ফেনসিডিলের মালিকের নাম প্রকাশ করেছেন। তবে মামলার স্বার্থে তা এই মুহূর্তে জানানো যাচ্ছে না। এ ব্যাপারে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরের পরপরই তুহিনকে আদালতের মাধ্যমে কুষ্টিয়া জেল হাজতে প্রেরণ করা হয়।

আরো পড়ুন:
সখীপুরে ইটভাটার মালিককে ৩ লাখ টাকা জরিমানা
শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান: শিক্ষামন্ত্রী

এর আগে মঙ্গলবার রাতে ভেড়ামারা-দৌলতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপজেলার বিলগাথুয়া সীমান্ত এলাকায় একটি অভিযান চালায় পুলিশ। বড় ধরনের মাদকের চালান পাচার হয়ে আসছে- এমন তথ্যের ভিত্তিতে ওই অভিযান চালানো হলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে বড় চালানটি পাচারে ওই রুট ব্যবহার করেনি মাদক কারবারিরা। তবে ওই অভিযানে ৪ কেজি গাঁজাসহ সাইফুল ইসলাম (৪০) নামে একজনকে আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটক সাইফুল বিলগাথুয়া গ্রামের মৃত জানবার আলীর ছেলে।

প্রসঙ্গত, গত ১ জানুয়ারি ক্যাম্প ইনচার্জ (আইসি) এসআই জিয়াউর রহমান মথুরাপুর পিপলস কলেজের সামনে ওই একই স্থান থেকে ১১০ বোতল ফেনসিডিল ও সিএনজিসহ শরিফুল ইসলাম নামে এক ব্যক্তিকে আটক করেন। ওই ফেনসিডিল বহনকারী শরিফুল ইসলামের বাড়িও পাবনা সদর উপজেলার আটোয়া গ্রামে। দৌলতপুর উপজেলার বিভিন্ন সীমান্ত থেকে প্রায় দিনই দেশের বিভিন্ন স্থানে ফেনসিডিল ও গাঁজা পাচার হচ্ছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে মাঝেমধ্যে কমবেশি আটকও হচ্ছে এসব মাদকদ্রব্য।

জানুয়ারি ২৫.২০২২ at ২২:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআস/জআ