নোংরামি থেকে চলচ্চিত্রকে বাঁচান: পপি

প্রায় দেড় বছর আড়ালে ছিলেন ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী সাদিকা পারভীন পপি। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এ তারকা। এ সময়ের মধ্যে বহুবার প্রকাশ হয়েছে তার বিয়ে ও মা হওয়ার গুঞ্জন। তবে কেউ জানতো না তার অবস্থান। অবশেষে আড়াল ভেঙে ফিরলেন এই অভিনেত্রী।

বুধবার (২৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে আসন্ন নির্বাচন নিয়ে একটি ভিডিও বার্তা ছেড়েছেন পপি।

ভিডিওটিতে নায়িকা পপি বলেন, সবাইকে অনেক শুভেচ্ছা ও সালাম। আশা করি সবাই ভালো আছেন। আমাদের শ্রদ্ধেয় বড় ভাই ইলিয়াস কাঞ্চন ভাই, বোন নিপু, আমার বন্ধু রিয়াজসহ সবার জন্য শুভ কামনা রইল। ভেবেছিলাম আর কখনো ক্যামেরার সামনে আসব না। তবে না এসেও পারলাম না। দীর্ঘ ২৬ বছর আমি ফিল্ম জগতে সুনামের সাথে কাজ করে এসেছি। ৩ বার জাতীয় পুরষ্কার পেয়েছি। আমি জানের ভয়ে চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নিয়েছি। আমার সদস্য পদ বাতিলের চিঠি এখনো আমার কাছে আছে। তখনই আমি সিদ্ধান্ত নেই, আমি আর এসব নোংরামির মধ্যে থাকব না। পরিবেশ ভালো হলে, এই নোংরা মানুষগুলো সরে গেলে আবার কাজ করব।

আরো পড়ুন:
ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ার কারণ নিয়ে যা বলছেন বিশেষজ্ঞরা
গাবতলীর জয়ভোগা মহিলা মাদ্রাসায় শীতবস্ত্র বিতরন

পপি বলেন, অনেকেই প্রশ্ন করেন, আমি কোথায়? আমি আপনাদের মাঝেই আছি। ভাগ্যে থাকলে কাজেও ফিরব। বর্তমান সমিতির একটি মাত্র ব্যক্তি যার নানা অপকর্ম, কুকর্ম আর নোংরামিতে সহায়তা না করায় আমাকে বারবার অপমানিত হতে হয়েছে। তার কারণে আমি এখন ভিক্টিম। আমার মতো জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পীর সদস্য পদ বাতিলের জন্য চিঠি দেওয়া হয়েছে। এটা একজন শিল্পির জন্য কতটা অপমানজনক তা আমি ছাড়া আর কেউ জানে না। আমার মতো আরও ১৮৪ জনও একইভাবে অপমানিত হয়েছে।

সবার কাছে আমার অনুরোধ, আমরা যে ভুল করেছি আপনারা তা করবেন না। সঠিক মানুষকে ভোট দিন। আমরা পরিবর্তন চাই। চলচ্চিত্রকে বাঁচান। আমি আমার ভুলের জন্য অনুতপ্ত। আমাদের ভুলের কারণে মানুষ আজ বিপদগ্রস্থ। আপনারা সবাই কাঞ্চন, নিপুণ, রিয়াজ ভাইদের একটাবার সুযোগ দিন। তারা অন্তত শিল্পীদের নিয়ে অসম্মানিত করবে না।

জানুয়ারি ২৫.২০২২ at ১৭:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ