ভাঙ্গুড়ায় বেওয়ারিশ কুকুরের কামড়ে ১০ জন অসুস্থ

পাবনার ভাঙ্গুড়ায় পাগলা কুকুরের কামড়ে বুধবার (১২ জানুয়ারি) অন্তত ১০ জন নারী-পুরুষ অসুস্থ হয়েছেন। ঘটনাটি ঘটে উপজেলার পাঁর-ভাঙ্গুড়া ইউনিয়নের পাথরঘাটা গ্রামে।

স্থানীয়রা জানায়, ওই গ্রামে ৩/৪ টি বেওয়ারিশ কুকুর প্রথমে ছাগলের পিছনে দৌড়িয়ে কামড় দেয়। ছাগল রক্ষায় এগিয়ে এলে তিন ব্যক্তি কুকুরের আক্রমণের শিকার হন। বুধবার সন্ধ্যা পর্যন্ত আরো সাঁত জনকে কুকুর কামড়ায়। আহতদের মধ্যে পাথরঘাটা গ্রামের আব্দুল ছাত্তার (৬০), বুরুজ (৩০), নাজির উদ্দিন (৪৫), শাওন (৩০), বাছিরন খাতুন (৬০), মাহাতাব আলী (৫০) ও কল্যানী রানীর (৬০) নাম জানা গেছে। এদের সবাই দরিদ্র।

আরো পড়ুন :
স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম দিবস পালিত হল
কুড়িগ্রামে মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্ত্তন অনুষ্ঠিত 

অসুস্থ বাছিরন পেশায় একজন ভিক্ষুক। তিনি বলেন ডাক্তারের কাছে গেলে তাকে র‌্যাবিপোর নামের তিনটি ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। যার প্রতিটির দাম ৬০০ টাকা। কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই ভ্যাকসিন সরবরাহ না থাকায় তিনি দুশ্চিন্তায় পড়েছেন। অসুস্থ বাছিরন  জানান অনেক দুশ্চিন্তায় পড়ে গেলাম। একদিকে অভাব-অনটনের সংসার অন্যদিকে অনেক টাকার ভ্যাকসিন গ্রহণ করতে হবে। জানিনা কি হবে, কিভাবে সংগ্রহ করবো ভ্যাকসিন। এইরকম দুশ্চিন্তায় যেন কোনো ব্যক্তি বা পরিবার না পড়ে।

জানুয়ারি ১৩.২০২১ at ১৬:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি