স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম দিবস পালিত হল

বিজ্ঞাপন

আজ সারাদেশে স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্ম দিবস পালিত হল। ডানলপ বীজ সংলগ্ন, বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠানে স্বামী বিবেকানন্দ মন্দির জন্মদিবস পালন করলেন এবং ২৩তম বর্ষে পদার্পণ করল বিবেকানন্দের শোভাযাত্রা।

আরো পড়ুন:
চৌগাছায় ১৫৬০ শিক্ষার্থী পেল ফাইজারের টিকা
রাণীশংকৈলে ২দিনব্যাপি বিজ্ঞান মেলার সমাপনী

এই শোভা যাত্রা প্রতিবছর ডাউনলোড থেকে সিঁথির মোড় পর্যন্ত ভক্তদের সমাগমে অনুষ্ঠিত হয়। এবং কয়েক হাজার ভক্ত এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিরাট র‍্যালির মধ্য দিয়ে। কিন্তু এবারে করোনা মহামারী থাকায় শোভাযাত্রা স্থগিত রাখতে বাধ্য হয়, জনগণের সুবিধার্থে এবং তাদের সুস্থ রাখার জন্য। সরকারের কথা মাথায় রেখেই এবং সমস্ত রকম বিধিনিষেধ মেনেই আমরা আজ বিবেকানন্দের জন্মদিন পালন করছি।

এছাড়া আমরাই সেবা প্রতিষ্ঠান থেকে সাধারণ মানুষের হাতে তুলে দিয়েছি মাক্স, স্যানিটাইজার। বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন অধ্যাপক ও সংসদ সৌগত রায় মহাশয় এবং বিধায়ক তাপস রায় মহাশয়। এছাড়া উপস্থিত ছিলেন সমাজসেবী বাপি বিশ্বাস, সুশান্ত দাস এবং অন্যান্য কর্মীবৃন্দ। আজ রাজ্যের ৩৪৫ ব্লক, একশ কুড়িটি পৌরসভা, ছটি মিউনিসিপাল কর্পোরেশন, কলকাতা পৌরসংস্থার অধীনে ১৪৪ টি রাজ্যের সব কটি জেলা, সদর, এবং জি টি এ তে এই উৎসব পালিত হয়, সংক্ষিপ্ত বক্তৃতার মাধ্যমে একটি লাইন বিবেকানন্দের তুলে ধরেন, তুমি আপনাকে মহান বলিয়া উপলব্ধি করো তাহলে তুমিও মহান হইবে, বিবেকানন্দ ছিলেন একজন বীর সাহসী যোদ্ধা।

জানুয়ারী ১৩.২০২২ at ১০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সরশদ/মক