যশোরের বর্ষিয়ান রাজনীতিবিদ খালেদুর রহমান টিটোর প্রথম মৃত্যুবার্ষিকী

বিজ্ঞাপন

যশোরের বর্ষীয়ান রাজনীতিবিদ সাবেক মন্ত্রী খালেদুর রহমান টিটোর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ দুপুরে ভোলা ট্যাংক থেকে শোক রেলি বের হয়। শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কারবালায় খালেদুর রহমান টিটোর রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান শেষে তার কবরে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। এর আগে মরহুমের বাসভবনে কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ সকল কর্মসূচীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হুমায়ুন কবির কবু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিক বাবু, নির্বাহী কমিটির সদস্য সামির ইসলাম পিয়াস, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম সোহাগ ও শাহজাদা নেওয়াজ, জেলা ছাত্রলীগের সাবেক মানব উন্নয়ন সম্পাদক নিয়াজ মাহমুদ শাহিন, সাবেক এমপি খালেদুর রহমান টিটোর পুত্র মাশুক হাসান জয়, খালেদ হাসান জিউসসহ বিভিন্ন অঞ্চল থেকে আসা আব্দুর রহমান টিটোর ভক্ত সমর্থকরা। পরে খাবার বিতরণ করা হয়েছে।

বেশকিছুদিন ধরে অসুস্থ থাকার মধ্যে ফুসফুসের ইনফেকশনজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ৭ জানুয়ারি খালেদুর রহমান টিটোকে প্রথমে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে যশোর সিএমএইচে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসকদের নিবিড় পরিচর্যায় থাকা অবস্থায় তিনি মারা যান।

আরো পড়ুন:
ক্ষেতলালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
যশোর হাসপাতালে স্বাস্থ্য কমিটির সভা অনুষ্ঠিত

উল্লেখ্য সাবেক মন্ত্রী খালেদুর রহমান টিটো ১৯৪৫ সালের পহেলা মার্চ কলকাতায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা ছিলেন একজন আইনজীবী। সাত ভাই বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তার বড় ভাই মাশুকুর রহমান ১৯৭১ সালে রাজাকার বাহিনীর হাতে নৃশংসভাবে নিহত হন। খালেদুর রহমান টিটো যশোর জিলা স্কুল থেকে ১৯৬০ সালে এসএসসি এবং ১৯৬৩ সালে ঢাকায় কায়েদে আজম কলেজ থেকে এইচ এস সি পাশ করেন তিনি । ১৯৬৭ সালে কারাগারে অবস্থানকালে যশোর এম এম কলেজ থেকে স্নাতক পাশ করেন, পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি হলেও রাজনৈতিক পরিস্থিতির কারণে লেখাপড়া শেষ করতে পারিনি।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ১৯৮৪ সালে যশোর পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এরশাদ সরকার শাসনামলে ১৯৯০ সালে শ্রম ও জনশক্তি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে যশোর সদর ৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

জানুয়ারি ১০.২০২২ at ১৯:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/জআ