চেয়ারম্যান নির্বাচিত হলে জনগণকে এম্বুলেন্স উপহার দিবেন- সুইট

কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ হবে ৩১ জানুয়ারী। নির্বাচনকে কেন্দ্র করে গ্রামের হোটেল, রেস্তোরাঁ ও চায়ের দোকানগুলো জমে উঠেছে। প্রতিদিন বিভিন্ন স্থানে চলছে নির্বাচনী সভা। সভার পাশাপাশি প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন। ভোটারদের মন পেতে নানান প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচ ইউপিতে চেয়ারম্যান পদে ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত ৫ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৫ জন, জাসদের ১ জন ও স্বতন্ত্র প্রার্থী আছেন ১৮ জন।

এ সময় রমনা ইউনিয়ন পরিষদের পশ্চিম খরখরিয়া গ্রামে গিয়ে দেখা যায়, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জোবাইদুল ইসলাম সুইট ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রচারণা করছেন। এ সময় তিনি ভোটরদের প্রতিশ্রুতি দেন, নির্বাচিত হতে পারলে এলাকার বড় সমস্যাগুলো আগে সমাধন করবেন। পাশাপাশি ঘুষ ছাড়া ভিজিডি, ভিজিএফ, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়া আশ্বাস দেন তিনি। তিনি আরো বলেন চেয়ারম্যান নির্বাচিত হলে জনগণকে এম্বুলেন্স উপহার হিসেবে প্রদান করবো। যাতে গরিব মানুষ যারা পয়সার অভাবে উন্নত চিকিৎসার জন্য উপজেলার বাইরে যেতে অক্ষম তাদের জন্য এই এম্বুলেন্স ফ্রী সার্ভিস দেবে।

আরো পড়ুন :
এখন আমার অবস্থা গরিবের ভাবির মতো: শামীম ওসমান
ফুলবাড়ীতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

তবে প্রার্থীদের প্রতিশ্রুতি শুনেই ভোটের সিদ্ধান্ত নেবেন না বলে জানান ভোটাররা। শরীফের হাট গ্রামের ফরিদুল মিয়া বলেন, ‘ভোট আসছে চেয়ারম্যান-মেম্বারেরা বাড়ি আসি ভোট চাইতেছে। কয় ওমাক ভোট দিলে হামার উন্নয়ন হইবে। কিন্তু ভোট গেইলে তো আর ওমরা এগলা কথা মনে থোয় না। সউগ ভুলি যায়। এবার দেখি শুনি সৎ মাইনসোক ভোট দিমো।’তবে হামার এলাকার ছাওয়া সুইট খুব ভালো মনের মানুষ হামরা সগাই তাক ভোট দেমো।

ইউনিয়নের ভরটপাড়া গ্রামের গৃহবধূ আদুরী খাতুন বলেন, ‘প্রার্থীর মিষ্টি কথায় মুইও এবার ভোট দিবার নাও। দেখি শুনি ভোট দেইম। যায় গরিব দুখীর কষ্ট বুঝবে, হামার গ্রামের উন্নতি করবে তাঁর মার্কাত ভোট দেইম।’

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনে সব ধরনের প্রস্তুতি আছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকবাল হোসেন। তিনি বলেন প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। নির্বাচন নিয়ে মানুষের আগ্রহও আছে। তবে নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে কোনো আর্থিক লেনদেন বা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

জানুয়ারি ১০.২০২১ at ১৬:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/রারি