যেসব নিষেধাজ্ঞা থাকছে থার্টি ফার্স্টে

ইংরেজি নববর্ষকে বরণ করতে থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছেন। এছাড়া ৩১ সন্ধ্যার মধ্যেই ঢাকা মহানগরীর সকল বারও বন্ধ করতে হবে। পাশাপাশি রাত ১০টার মধ্যে বন্ধ করতে হবে সব ফাস্টফুডের দোকান। একইসঙ্গে পটকা, আতশবাজি, বেপরোয়া গাড়ি-মোটরসাইকেল চালানোর ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ অনুরোধ জানান।

ডিএমপি কমিশনার বলেন, করোনায় দুই বছর আমাদের খুব খারাপ কেটেছে, সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা আগামী নতুন বছরে যেন করোনা থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি।

আরো পড়ুন:
করোনার সংক্রমণ বাড়লে আবারও স্কুল বন্ধ জানালেন প্রধানমন্ত্রী
করোনা: শিক্ষা মন্ত্রণালয়কে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রী

নববর্ষ উদযাপন উপলক্ষে তিনি বলেন, সাধারণত আমাদের টিনএজ সন্তানরাই পটকা ও আতশবাজি ফুটিয়ে থাকে। এতে অসুস্থ ও বয়স্করা অস্বস্তি এবং ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। তাই এসব থেকে বিরত থাকতে আহ্বান জানান কমিশনার।

সংবাদ সম্মেলনে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত শহরের আবাসিক হোটেল, রেস্তোরাঁ, জনসমাবেশ ও উৎসবস্থলে সব ধরনের লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র বহন না করার জন্যও অনুরোধ জানিয়েছে ডিএমপি। পাশাপাশি এসব নির্দেশ অমান্য করা হলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেছে ডিএমপি।

সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিসেম্বর ৩০.২০২১ at ১৮:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ