ঝিনাইদহে পথে পথে জনতার ঢল

বাড়ি বাড়ি তল্লাসী ও পথে পথে পুলিশী বাঁধা কোনটাই ঠেকাতে পারেনি বিএনপি নেতাকর্মীদের। প্রশাসনের এই বাধা উপেক্ষা করে বুধবার ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল মাঠে আয়োজিত বিশাল সমাবেশে উপস্থিত হন নেতাকর্মীরা।

পথে পথে জনশ্রোত ছিল চোখে পড়ার মতো। রাস্তাঘাট বন্ধ ও যানবাহন আটকিয়েও বিএনপি নেতাকর্মীদের দমাতে পারেনি। ফলে দুপুর ১২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টার পর থেকে জনসভাস্থলে গ্রাম থেকে মানুষ সমবেত হতে থাকেন। দুপুর হওয়ার আগেই উজির আলী স্কুলের বিশাল ময়দান কানায় কানায় পুর্ণ হয়ে যায়। মাঠে কোন তিল ধারণের স্থান ছিল না।

মাঠ ভর্তি হয়ে জনতার শ্রোত পথে প্রান্তরে আছড়ে পড়ে। ঝিনাইদহের ৬ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন এবং গ্রাম থেকে মানুষ ব্যানার, ফেষ্টুন ও প্লাকার্ড নিয়ে সমাবেশে সমবেত হতে থাকেন। নেতাকর্মীদের মুর্হুমুর্হ করতালীর মধ্য দিয়ে কেন্দ্রীয় ও জেলা বিএনপি নেতৃবুন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ সভাপতি বাবু নিতাই রায় চৌধুরী, বিশেষ অতিথি সাবেক এমপি মসিউর রহমান, খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আনিনদ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার সম্পাদক এ্যাড. আসাদুজ্জামান, কেন্দ্রীয় ছাত্র দলের নেতা আক্তারুজ্জামান শিমুল, সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু, সাবেক এমপি এম ওহাব, কেন্দ্রীয় মৎস্য জীবীদলের যুগ্ম আহবায়ক এমএ ওয়াজেদ, কেন্দ্রীয় কৃষক দলের সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম বাদশা ঝিনাইদহ জেলা বিএনপি যুগ্ম আহবায়ক আব্দুল মালেক, আক্তারুজ্জামান, জাহিদুজ্জামান মনা, সদর উপজেলা বিএনপি সভাপতি এ্যাড. কামাল আজাদ পান্নু, সাধারণ সম্পাদক, আলমগীর হোসেন, পৌর বিএনপি সভাপতি আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক মাহবুব রহমান শেখর, সমাবেশ পরিচালনা করেন ঝিনাইদহ জেলা বিএনপি সদস্য সচিব এমএ মজিদসহ আরো অনেকে। সমাবেশে বিএনপি ঝিনাইদহ জেলা সদস্য সচিব এড্যা. এম এ মজিদ অভিযোগ করেন, পুলিশ খালেদার মুক্তি আন্দোলনের এই সমাবেশ ঠেকাতে এহেন কোন পন্থা নেই যা প্রয়োগ করেনি।

আরো পড়ুন :
শার্শায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ শুভ উদ্বোধন
কামারখন্দে ৬২০ পিচ ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক

পথে পথে বাধা দেওয়া হয়েছে। বিএনপি নেতাদের গাড়ি কেড়ে নিয়ে মামলা দেওয়া হয়েছে। বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়ে সমাবেশে আসতে নিষেধ করা হয়েছে। নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। কিন্তু জনতার বাধভাঙ্গা জোয়ারের কাছে তারা হেরে গেছেন।

সমাবেশে বিএনপি নেতারা অভিযোগ করেন, যে কাজ আওয়ামী লীগের নেতাকর্মীরা করবেন, সেই কাজ পুলিশ করেছে যা একটি ঘৃন্য উদাহরণ হয়ে থাকবে। বিএনপির এই সমাবেশকে ঘিরে জেলা শহরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। সমাবেশ স্থলেও নেওয়া হয় বাড়তি নিরাপত্তা।

ডিসেম্বর ২৯.২০২১ at ১৯:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কালি/রারি