টাঙ্গাইল হানাদার মুক্ত দিবস পালিত

১১ ডিসেম্বর টাঙ্গাইল হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে টাঙ্গাইলকে মুক্ত করেন। শনিবার দুপুরে টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতৈল গণ উচ্চ বিদ্যালয় মাঠে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম ও টাঙ্গাইল আঞ্চলিক উন্নয়ন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিজয় ৭১ সমাবেশে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও দেশে স্বাধীনতাবিরোধী শক্তি ও ধর্মান্ধরা সক্রিয় রয়েছে। তারা দেশবিরোধী নানা ষড়যন্ত্র লিপ্ত রয়েছে। দেশের সুনামহানি ও উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে তারা নানান পায়তারা চালাচ্ছে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

ধর্মান্ধরা গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ উল্লেখ করে ড. রাজ্জাক আরও বলেন, ইতিহাসের দিকে তাকালে দেখা যায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এ দেশের মানুষকে বার বার আন্দোলন করতে হয়েছে, রক্ত দিতে হয়েছে। পাকিস্তান আমলে বার বার গণতন্ত্রের উপর আঘাত এসেছে। দীর্ঘ আন্দোলন সংগ্রামের পথ পেরিয়েই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এ গণতন্ত্র রক্ষায় আমাদের সবাইকে সোচ্চার থাকতে হবে। ধর্মান্ধ ও স্বাধীনতাবিরোধী শক্তি যেন আর কোন দিন ক্ষমতায় আসতে না পারে- এ বিষয়ে সজাগ থাকতে হবে।

আরো পড়ুন :
শিবগঞ্জে সৈয়দপুরে ইউপি জন প্রতিনিধিদের সংবর্ধনা ও উন্নয়ন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন
জয়পুরহাটে পূজা উদযাপন পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

সাবেক সচিব ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, সাবেক সচিব হুমায়ুন খালিদ, সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়, স্বরাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান বাদল, ইউএনও চিত্রা শিকারী, ডেসকোর পরিচালক প্রকৌশলী আতাউল মাহমুদ, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুবউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক শওকত সিকদার বক্তব্য রাখেন।

ডিসেম্বর ১১.২০২১ at ২০:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি