২১ বছর পর ঝিকরগাছা পৌরসভা নির্বাচন: ১৩ জনের কে ফিরছেন নৌকার মাঝি হয়ে?

ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন? কে হবেন নৌকার মাঝি? এ নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে জোর আলোচনা। দলীয় নৌকার প্রতিক পাওয়ার জন্য মনোনয়ন প্রত্যাশীরা জোর লবিং চালাচ্ছেন। মোট ১৩ জন নেতা আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে দলীয় ফরম জমা দিয়েছে।

জানা যায়, গত বৃহষ্পতিবার আওয়ামী লীগের মনোনয়ন ক্রয় ও জমাদানের সময় ছিল বেলা ১২ থেকে বিকাল ৫টা পর্যন্ত। এই সময়ের মধ্যে ঢাকার ধানমন্ডির ৩নম্বরের দলীয় কার্যালয় থেকে ১৩ মনোনয়ন প্রত্যাশী দলীয় ফরম কিনে জমা দিয়েছেন।

আরও পড়ুন:
ইউপি নির্বাচন: যশোর সদর ও কেশবপুরে নৌকা প্রতীক পেলেন যারা
চৌগাছা সীমান্তে আবারও অবৈধ ভাবে ভারত পারাপার, পানিতে ডুবে প্রাণ গেল ব্যবসায়ীর

মনোনয়ন জমাদানকারীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সহ-সভাপতি ও বর্তমান পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাধারন সম্পাদক মুছা মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. মোস্তাফিজুর রহমান মুছা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাসিমুল হাবিব শিপার, প্রচার সম্পাদক মোর্তুজা ইসলাম বাবু, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মাজহারুল ইসলাম প্রিন্স, আওয়ামী লীগ নেতা আমানুল কাদির টুলু, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ছেলিমুল হক সালাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাপ্পি, ঝিকরগাছা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক, যশোর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক, ঝিকরগাছা উপজেলা যুবলীগের প্রভাবশালী নেতা ইমরান রশিদ, জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক শাহানা আক্তার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমামুল হাবিব জগলু।

আরো পড়ুন :
বদলগাছীতে মুক্তিযোদ্ধা চাচার হাতে ভাতিজা খুন
গাবতলীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ ইউনিয়নে নৌকার প্রার্থী হলেন যারা

পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রায় ২৬ হাজার ভোটার আছে। দীর্ঘ ২০ বছর তারা পৌরসভা নির্বাচনে ভোট প্রদান করতে পারেনি। ২০০০ সালে সর্বশেষ ভোটে তারা ভোট দিয়েছিল। সেই নির্বাচনে মোস্তফা আনোয়ার পাশা জামাল মেয়র নির্বাচিত হয়েছিলেন। তারপর সীমানা নির্ধারণ জটিলতায় দীর্ঘ ২০ বছর ঝিকরগাছা পৌরসভার নির্বাচন বন্ধ ছিল। সেই জটিলতা কাটিয়ে গত ৩০ ডিসেম্বর নির্বাচন কমিশন ঝিকরগাছা পৌরসভার নির্বাচনী তফশীল ঘোষণা করেন। সেই ঘোষণা মোতাবেক ১৫ ডিসেম্বর মনোনয়ন দাখিলেন শেষ দিন। ২০ ডিসেম্বর মনোনয়ন বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ ডিসেম্বর ভোট গ্রহণ।

১৩জন প্রার্থীর মধ্যে কে পাবেন আওয়ামী লীগের মনোনয়ন? কে হবেন নৌকার মাঝি? এ নিয়ে পৌরসভা ছাড়িয়ে গোটা উপজেলা জুড়ে চলছে আলোচনা-সমলোচনা। চায়ের দোকান থেকে শুরু করে প্রতিটা জায়গায় এখন পৌরসভার নির্বাচনই হলো আলোচনার কেন্দ্রবিন্দু।

ডিসেম্বর ০৩.২০২১ at ২১:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি