ইউপি নির্বাচন: যশোর সদর ও কেশবপুরে নৌকা প্রতীক পেলেন যারা

যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৬টি ইউনিয়ন পরিষদের নৌকা মার্কার মনোনীত চেয়ারম্যান প্রার্থীর নাম শুক্রবার রাতে প্রকাশ করা হয়েছে। আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম প্রকাশ করা হয়।

যশোর সদর উপজেলার ১৫ টি ইউনিয়নে যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তারা হচ্ছেন, হৈবতপুরে আবু সিদ্দিক, লেবুতলায় বর্তমান চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন, ইছালীতে ফেরদৌসী ইয়াসমিন, নওয়াপাড়ায় রাজিয়া সুলতানা, উপশহরে বর্তমান চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, কাশিমপুরে শরিফুল ইসলাম, চুড়ামনকাটিতে দাউদ হোসেন, দেয়াড়ায় লিয়াকত আলী, আরবপুরে মীর আরশাদ আলী রহমান, চাঁচড়ায় সেলিম রেজা পান্নু, রামনগরে বর্তমান চেয়ারম্যান নাজনীন নাহার, ফতেপুরে সোহরাব হোসেন, কচুয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান লুৎফর রহমান ধাবক, নরেন্দ্রপুরে মোদাচ্ছের আলী ও বসুন্দিয়ায় রিয়াজুল ইসলাম খান রাসেল।

কেশবপুরের ১১ টি ইউনিয়নে আওয়ামী লীগ যাদের দলীয় মনোনয়ন দিয়েছে তারা হচ্ছেন, ত্রিমোহনীতে শেখ অহেদুজ্জামান, সাগরদাঁড়িতে অলিয়ার রহমান, মজিদপুরে মনোজ কুমার তরফদার, বিদ্যানন্দকাটিতে সামছুর রহমান, মঙ্গলকোটে আব্দুল কাদের বিশ্বাস, কেশবপুরে গৌতম রায়, পাঁজিয়ায় জসিম উদ্দিন, সুফলাকাটিতে গোলাম কিবরিয়া মনি, গৌরীঘোনায় এসএম হাবিবুর রহমান, সাতবাড়িয়ায় শামছুন্নাহার বেগম ও হাসানপুরে তৌহিদুজ্জামান।

এদিকে নৌকার মাঝি হতে যশোর সদর ও কেশবপুরের শতাধিক দলীয় নেতাকর্মী ২৮ নভেম্বর থেকে ঢাকায় অবস্থান করেন। তারা দলীয় মনোনয়ন ফরম জমা দেন। সেই সাথে নিজ প্যানেলের নেতাদের দিয়ে দেনদরবার চালাতে থাকেন। শুক্রবার রাতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেন। এতে করে যশোর উপশহর, রামনগর, লেবুতলা ও নরেন্দ্রপুরের বর্তমান চেয়ারম্যানরাই আবার নৌকার মাঝি হয়েছেন। আর বাকি ১১টি ইউনিয়নে দলের নৌকা মার্কার নতুন চেয়ারম্যান প্রার্থী মনোনীত করা হয়েছে।