জাবিতে প্রথমবারে মতো ইন্ট্রা-হল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথমবারের মত ইন্ট্রা-হল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) বিকাল ৩ টায় জাবি চেস ক্লাবের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট ২০ জন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতা হয় ৫ রাউন্ড সুইচ লিগ পদ্ধতিতে।

প্রতিযোগিতায় ৫ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে আই আইটি ৪৫ ব্যাচের শিক্ষার্থী লুৎফর রহমান সীমান্ত। ৪ পয়েন্ট পেয়ে রানার আপ হয়েছে সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মো. আলমগীর হোসেন। ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে ৪৫ ব্যাচের শোভন, ৩ পয়েন্ট পেয়ে চতুর্থ হয়েছে ৪৬ ব্যাচের প্রান্তোষ ভট্টাচার্য্য এবং ৩ পয়েন্ট পেয়ে ৫ম হয়েছে ৪৮ ব্যাচের জায়েদ জয়।

আরো পড়ুন:
সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকা
সুনামগঞ্জে দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ সহ ৫০ জন আহত

জাবি চেস ক্লাবের সভাপতি আসিফ আদনান বলেন, ‘আমরা দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠেরশিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি আমাদের খেলাধুলায় মনোনিবেশ করা দরকার। দাবা খেলা একটি মেধা যাচাইয়ের খেলা। সবাই স্বত.স্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে আয়োজনকে প্রাণবন্ত করে তুলেছে। আমরা জাবি চেস ক্লাব আগামীতেও এরকম প্রতিযোগিতার আয়োজন করবো। একদিন এখান থেকেই জাতীয় দাবাড়ু বের হয়ে আসবে এটাই আমাদের প্রত্যাশা।

ডিসেম্বর ০২.২০২১ at ১১:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জব/এমএইচ