ভারতের পেট্রাপোল বন্দরে স্পট করোনা পরীক্ষায় দূর্ভোগে যাত্রীরা

ভারতের পেট্রাপোল বন্দরে পূর্ব ঘোষনা ছাড়াই হঠাৎ করে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের স্পট করোনা পরীক্ষা করায় দূর্ভোগে পড়েছেন যাত্রীরা। বুধবার (০১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার সময় এ কার্যক্রম শুরু করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

জানা যায়, সকালে ভারতীয় ইমিগ্রেশন বাংলাদেশি ৫০ জন পাসপোর্টধারী যাত্রীর স্পট করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করছে। যাদের নমুনা নেওয়া হয়েছে তাদের মধ্যে যদি কারো শরীরে করোনার উপস্থিতি না থাকে তাহলে আর কারো স্পট করোনার পরীক্ষা করা হবেনা। তবে উক্ত ৫০ জনের মধ্যে কারো শরীরে করোনার রিপোর্টে পজেটিভ আসে তাহলে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া প্রত্যেক যাত্রীকে পরীক্ষা করা হবে।

আরো পড়ুন:
জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবি কর্তৃপক্ষের শোক
বদলগাছীতে বিজয়ী ইউপি সদস্যের সঙ্গে আনন্দ মিছিল করতে গিয়ে পরাজিত মেম্বার প্রার্থীর হামলায় প্রাণ গেল তরুণের

ভারত ফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রী গোপাল চন্দ্র বলেন, আমি এক সপ্তাহ আগে ভারতে যায়। আজ দেশে ফেরার সময় দেখতে পেলাম বাংলাদেশ থেকে যাওয়া প্রায় ৫০-৬০ জন যাত্রীকে করোনা পরীক্ষার জন্য তাদের বসিয়ে রেখেছে। এতে করে যাত্রীদের দীর্ঘ লাইন পড়ে গেছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শুনছি পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ স্পট করোনা পরীক্ষা করছে। এর বেশি কিছু জানা নেই।

ডিসেম্বর ০১.২০২১ at ১৩:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপব/জআ