বদলগাছীতে বিজয়ী ইউপির আনন্দ মিছিলে পরাজিত মেম্বার প্রার্থীর হামলায় নিহত তরুণ

বিজয়ী মেম্বার সমর্থকদের সাথে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১৫/২০জন, চিকিৎসাধীন অবস্থায় রয়েছে হাসপাতালে। এতে বিজয়ী প্রার্থীর এক সমর্থক মারা গেছে। এঘটনায় এনায়েতপুরে কয়েকটি বাড়িঘরের টিন, বাঁশের বেড়া ও দরজা ভাঙচুরের ঘটনা ঘটেছে। নওগাঁর বদলগাছীতে বিজয়ী ইউপি সদস্যের আনন্দ মিছিল করতে গিয়ে পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকের হামলায় আহত ক্ষুদ্র নৃগোষ্ঠির এক তরুণের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ( ৩০ শে নভেম্বর) বিকেল ৩টায় তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনবস্থায় মারা যান। এ ঘটনায় মঙ্গলবার রাতে এজাহার ভুক্ত ১ জন আসামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

নিহত ওই তরুণের নাম বিধান চন্দ্র উড়াও (২৫)। তিনি বিলাশবাড়ী ইউনিয়নের চকাবীর গ্রামের গোপাল চন্দ্র উড়াওয়ের ছেলে। নিহত বিধান চন্দ্র উড়াও বিলাশবাড়ী ইউনিয়নের পাঁচ নম্বর ওর্য়াডের বিজয়ী ইউপি সদস্য শাহীন হোসেনের কর্মী ছিলেন। থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৩য় ধাপে ২৮ শে নভেম্বর রোববার অনুষ্ঠিত হয় ইউপি নির্বাচন। এই নির্বাচনে বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওর্য়াডের সদস্য পদে শাহিন হোসেন বিজয়ী হন। ২৯ শে নভেম্বর (সোমবার) তিনি তার কর্মী-সমর্থকদের সাথে নিয়ে এলাকায় আনন্দ মিছিল বের করেন। এবং এলাকার বিভিন্ন স্থান ঘুরে আনন্দ মিছিলটি নিয়ে শাহিন হোসেন এনায়েতপুর গ্রামে আসেন। তিনি ওই গ্রামের বাসিন্দা মেম্বার পদে পরাজিত মিজানুর রহমান মজনুর বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে চান।

আরো পড়ুন:
চলনবিলের মিঠা পানির শুটকি যাচ্ছে বিদেশে
জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবি কর্তৃপক্ষের শোক

এনিয়ে উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে পরাজিত মিজানুর রহমান মজনুর কর্মী-সমর্থকেরা ও বিজয়ী শাহিনের হোসেনের কর্মী-সমর্থকদের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। পরে পরাজিত প্রার্থীর লোকজনেরা বিজয়ী সদস্য শাহীন হোসেনের কর্মী-সমর্থকরা তার ওপর হামলা চালাচ্ছে বলে গ্রামের মসজিদের মাইকে ঘোষনা দেন। ঘোষনা শুণে গ্রামবাসীরা লাঠিসোঁটা নিয়ে শাহীনের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালান। এসময় বিজয়ী প্রার্থীর লোকজন পরাজিত প্রার্থীর লোকজনের বেশ কিছু বাড়িঘর ভাঙচুর করেন এবং এনায়েতপুর গ্রামের কয়েকজন নারী পুরুষকে মারধর করেন। হামলায় উভয়পক্ষের ১৫-২০ জন লোক আহত হন। তাঁদের মধ্যে ১০-১২ জন বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। গুরুত্বর আহত বিধান চন্দ্র উড়াওকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলবার বিকেল ৩টায় চিকিৎসাধীন অবস্থায় বিধান চন্দ্র উড়াও মারা যান।

বিজয়ী ইউপি সদস্য শাহীন হোসেন বলেন, পরাজিত প্রার্থীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গিয়েছিলাম। সৌজন্য সাক্ষাত তো করেননি উল্টো আমাকে ও আমার কর্মী-সমর্থদের ওপর হামলা চলিয়ে মারপিট করা হয়েছে। ওই ঘটনায় বিধান চন্দ্র উড়াও নামে আমার এক কর্মী মারা গেছেন।পরাজিত প্রার্থী মিজানুর রহমান মজনু বলেন, বিজয়ী প্রার্থী ও তাঁর লোকজনেরা আমার বাড়িতে এসে আমাকে ও আমার কর্মী -সমর্থকদের মারপিট ও বাড়িঘর ভাঙচুর করেছে। আমার ৫-৬ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, বিলাশবাড়ী ইউপিতে বিজয়ী ও পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে হামলা ও ভাঙচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে। ওই ঘটনায় আহত এক তরুণ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার রাতে ১ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

নভেম্বর ০৯.২০২১ at ১৩:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপ/জআ