ভর্তিচ্ছুদের পাশে জাবি ক্যারিয়ার ক্লাব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত শিক্ষার্থীদের সহায়তা করছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব (জেইউসিসি)।

৯ নভেম্বর থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় তথ্য ও সহায়তা কেন্দ্র স্থাপনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বক্ষণিক সহযোগিতা দিচ্ছে সংগঠনটির সদস্যরা। এছাড়া বিনামূল্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বই-খাতা-ব্যাগ ও মোবাইল রাখছে সংগঠনটি। পাশাপাশি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়ার মতো কাজও করেছেন তারা।

জেইউসিসি’র সভাপতি মারিয়াম জাহান সাবিলা বলেন, দেশের বিভিন্ন প্রান্তথেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীরা নানা সমস্যার সম্মুখীন হয়। আমরা তাদের সমস্যাগুলো কিছুটা হলেও সমাধান করার চেষ্টা করছি। এছাড়া শিক্ষার্থীদের যাতে বাড়তি টাকা খরচ না হয়, সে লক্ষে বিনামূল্যে শিক্ষার্থীদের মোবাইল, ঘড়ি ও ব্যাগ জমা রাখছি।

আরো পড়ুন :
প্রশ্ন এখন একটি, হঠাৎ কেন পিছু হটলেন নরেন্দ মোদি?
বিকাশ অ্যাপ রেফারে থাকছে মোটরবাইক, ল্যাপটপ, স্মার্টফোন!

সাধারণ সম্পাদক হাসিন মুশতারী তারিশা বলেন, জাবি ক্যারিয়ার ক্লাব একটি অরাজনৈতিক এবং দক্ষতা উন্নয়ন মূলক সংগঠন। সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে সমাজ ভর্তিচ্ছুদের সেবায় কাজ করছি। সকাল থেকে বিকাল পর্যন্ত ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতা করতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব ‘Build Thyself, Serve the Nation’ স্লোগানে যাত্রা শুরু করেছিল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ক্লাবটি অলাভজনক সংগঠন হিসাবে জনপ্রিয় হয়ে উঠেছে।

ক্লাবটির মাধ্যমে বিভিন্ন ধরনের দক্ষতা উন্নয়ন সেশন আয়োজন করা হয়। এছাড়া শিক্ষার্থীরা নিজেদের কিভাবে চাকুরী বাজারে প্রতিদ্বন্দ্বী হিসাবে গড়ে তুলবে এবং বিসিএস ও ব্যাংক জবস প্রিপারেশনে গাইডলাইনসহ বাইরে উচ্চশিক্ষা গ্রহণে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে থাকে।

নভেম্বর ২১.২০২১ at ১৫:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি