ঠাকুরগাঁওয়ে এক স্কুল ছাত্রী নিখোঁজ

ঠাকুরগাঁওয়ে সানজিদা আকতার শিলা (১৪) নামে এক স্কুল ছাত্রীর নিখোঁজ হবার খবর পাওয়া গেছ। গত মঙ্গলবার(১৬ নভেম্বর) সকাল ১১ টার দিকে স্কুলে যাবার কথা বলে বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি শিলা। সে ঠাকুরগাঁও আমানতুল্লাহ ইসলামী একাডেমী স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

স্থানীয় তথ্য মতে, শিলার নানী মালেকা খাতুন অভিযোগ করে বলেন, নিখোঁজের তিনদিনেও টাকা খরচের ভয়ে শিলার পিতা তেমন কোনো তদারকি করছেনা। তিনি বলেন, অসহায় এই মেয়েটির জন্মের বছর খানেক পরেই তার বাবা মায়ের বিচ্ছেদ হয়। এর পরে দুজনেই অন্যত্র বিয়ে করে। তখন থেকে শিশু শিলা আমার কাছে থেকেই বড় হয়েছে।

মালেকা খাতুন আরো জানান, স্কুল থেকে দুপুর ২টা থেকে ৩ টার মধ্যে বাড়ি ফিরার কথা থাকলেও শিলা ফিরে না আসাই খোঁজ নিতে আমি স্কুলে যায়। স্কুলের সাধারণ ছাত্র ছাত্রীদের কাছে জানতে পারি মেয়েটি স্কুলে গিয়েছিল। তবে স্কুলের হাজিরা খাতায় তাঁর উপস্থিতি ছিলোনা। সর্বত্র খোঁজ করে তাকে না পাওয়ার পর আমি থানায় একটি লিখিত জিডি করি।

এই বিষয়ে আমানতুল্লাহ স্কুলের প্রধান শিক্ষক শামসুল ইসলাম বলেন, মেয়েটির নানী স্কুলে এসে নিখোঁজের বিষয়টি জানিয়েছিল। আমি খোজ নিয়েছি। হাজিরা খাতায় উপস্থিতি নেই কিন্তু কিছু ছাত্র ছাত্রী সেদিন তাকে স্কুলে দেখেছে। বোঝা যাচ্ছে ক্লাস শুরু হওয়ার আগেই স্কুল থেকে চলেগেছে মেয়েটি। হয়তো কারো প্রলোভনে পরে কোথাও গেছে। কারন স্কুল থেকে কেউ উঠিয়ে নিয়ে যাবে এটা মনে হচ্ছেনা।

আরো পড়ুন :
সাথিঁয়ায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত
শার্শায় নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী তোতা নির্বাচনী প্রচারে এগিয়ে

নিখোঁজ শিলার নানী বলেন, আমার নাতনী একটি শিশু বাচ্চা। হয়তো কোনো দুর্বৃত্তরা তুলে নিয়ে গেছে। এতিম অবস্থায় পালিত হওয়া অসহায় মেয়েটিকে আমি ফিরে চাই।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তানভীরুল ইসলাম জানান, সানজিদা আক্তার শিলা নামের মেয়েটির নিখোঁজের ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। তার খোঁজ চলছে। আশাকরি দ্রুতই খুঁজে পাওয়া যাবে।

নভেম্বর ১৮.২০২১ at ২২:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হুক/রারি