সাথিঁয়ায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত

নতুন প্রজন্মের নিকট মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা এবং মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের লক্ষ্যে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী পাবনা জেলা তথ্য অফিসের উদ্যোগে জেলার সাঁথিয়া উপজেলার সাঁথিয়া মহিলা ডিগ্রী কলেজ মিলনায়তনে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধকালীন স্মৃতিচারণ ও কুইজ প্রতিযোগিতার ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।

সিনিয়র তথ্য অফিসার মো. সামিউল আলম এর সভাপত্বিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঁথিয়া ডিগ্রী কলেজ অধ্যক্ষ জনাব মো. আ. মালেক। আলোচক হিসেবে উপস্থিত থেকে স্মৃতিচারণ করেন সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ এবং সদস্য মুক্তিযোদ্ধা সদস্য বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন।

আরো পড়ুন :
ভর্তিচ্ছুদের সহায়তায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগ
পলাশবাড়ীতে কৃষক হত্যা মামলায় ৮ জনের আমৃত্যু কারাদণ্ড

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করার পাশাপাশি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট, মহান মুক্তিযুদ্ধে পাবনা জেলায় বিশেষ করে সাঁথিয়া ও বেড়া উপজেলায় সংঘঠিত যুদ্ধের বর্ণনা করেন।

আলোচকগণ বলেন, মুক্তিযুদ্ধ আমাদের গৌরব, মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার। জাতির শ্রেষ্ঠ এই সন্তানদের আত্মত্যাগের ফলেই আমরা স্বাধীন দেশ পেয়েছি, তাঁদের এই আত্মত্যাগ, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে কাজ করতে হবে।

সমাবেশে সভাপতি উপস্থিত শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আত্মত্যাগ , মানবিকতা, রাজনৈতিক প্রজ্ঞা, দূরদর্শী ভাবনা, ক্যারিজম্যাটিক নেতৃত্বের কথা উল্লেখ করে তাঁর আদর্শকে ধারণ এবং লালন করার প্রত্যয় ব্যক্তকরেন।

নভেম্বর ১৮.২০২১ at ২১:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মিতা/রারি