ভর্তিচ্ছুদের সহায়তায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগ

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তায় কাজ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তথ্য-সহায়তা কেন্দ্রে দায়িত্ব পালন করেন নেতা-কর্মীরা। এসময় তারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ডিজিটাল ডিভাইস, মোবাইল, মানিব্যাগ, ইলেকট্রনিক ডিভাইস রাখার ব্যবস্থা করেন।

সরেজমিনে দেখা যায়, দ্রুত সময়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে প্রতি বছরের মতো এবারও ছিল ‘জয় বাংলা বাইক সার্ভিস’ এর ব্যবস্থা। জানা যায়, হলের নেতা-কর্মীরা প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীকে জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে থাকেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগ নেতা সদ্য সাবেক উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আরিফুল আলম বলেন, ছাত্রলীগ সর্বদা শিক্ষার্থী বান্ধব কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ভর্তি তথ্য ও সহায়তা কেন্দ্র স্থাপন করেছে। শিক্ষার্থীদের যেকোনো ধরনের সহায়তার পাশাপাশি, অভিবাবকদের জন্য সহায়তা কেন্দ্রে ও তারপাশে বসার ব্যবস্থা করা হয়েছে।

আরো পড়ুন:
নারী ও শিশু নির্যাতন, যৌতুক এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইনসহ ৪টি মামলার পরও বহাল তবিয়তে শৈলকুপার টিটু
যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কবু’র জন্মদিন উদযাপন

তিনি আরো বলেন, অনেক সময় দেখা যায় শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র হারিয়ে ফেলে, সে ক্ষেত্রে জরুরী অবস্থায় আমরা বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের সহযোগীতায় তাৎক্ষনিক প্রবেশপত্রের ব্যবস্থা করে থাকি। করোনা মহামারী মোকাবিলায় আমরা হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করছি।

নেতা-কর্মীরা আরও জানান, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার ও শৃঙ্খলা বজায় রাখতেও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ভূমিকা পালন করছেন।

সদ্য বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক মো. সাইফুল্লাহ বলেন, প্রতি বছরের ন্যায় এইবার ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে জাবিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীদের সার্বিক সহায়তা প্রদান করতে ১২ ই অক্টোবর থেকে নিয়মিত কর্মসূচি পালন করে আসছে জাবি ছাত্রলীগ। সেই ধারাবাহিকতায় আজকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তথ্য ও অন্যান্য সকল ধরনের সহায়তা প্রদানের দায়িত্ব পালন করেছি আমরা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগ। তথ্য সহায়তা ছাড়াও আমরা শিক্ষার্থীদের সার্জিক্যাল মাস্ক, বিশুদ্ধ পানি এবং বেশ কিছু শিক্ষার্থী যারা সময় স্বল্পতার কারনে পরীক্ষার হলে উপস্থিত হতে পারেনি তাদেরকে পরীক্ষার হলে পৌঁছে দিতে জয় বাংলা বাইক সার্ভিস প্রদান করছি। ভর্তিচ্ছুক শিক্ষার্থী কিংবা সাধারণ শিক্ষার্থীদের যেকোন প্রয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সদা প্রস্তুত থাকবে।

এ সময় হল ছাত্রলীগ নেতা অভিজিৎ সিং, রামিম, জাহিদুল ইসলাম, রাফি, গাজ্জালী, মাজেদ, সুমন ও শিহাব উপস্থিত ছিলেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা কৌশিক, বাদল, তাকিদ, রিয়াজ, আতিক, হাসিব, আবির, রবি, ফুয়াদ ও তানভির প্রমুখ। ছাত্রলীগ কর্মী প্রান্ত, নাহিদ, প্রাচুর্য, আসাদ, আহসান, মাইনুল, সুচন, গালিব, মাইনুল, ফাহিম, ফরিদ আহমেদ জয়, মেহেদী, আশিক, শাকিল, মারুফ, অপূর্ব, প্রান্ত, বিল্লাহ, তাহরীম, ফাহিম, জিয়াদ ও মারুফ উপস্থিত ছিলেন।

নভেম্বর ১৮.২০২১ at ১৬:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ