হাফপাস’-এর দাবিতে মহাখালীতে সড়ক অবরোধ, শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

রাজধানীতে চলাচলকারী যাত্রীবাহী বাসে ‘হাফপাস’ ভাড়ার দাবিতে মহাখালীতে সড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। সাধারণ শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছে তারা। বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেলা ১১টার দিকে গণপরিবহনে ‘হাফ পাস’ ভাড়ার দাবিতে মহাখালীর আমতলীতে সড়ক অবরোধ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা সড়কে কিছু বাস আটকে রেখে বিক্ষোভ শুরু করে। বেলা সাড়ে ১১টার দিকে তিতুমীর কলেজের ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী কিছু বহিরাগত ক্যাডার নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়। ধাওয়া দিয়ে সাধারণ শিক্ষার্থীদের সরিয়ে দেয় তারা।

আরো পড়ুন:
যারা কেন্দ্র দখল করবে তার হাত ভেঙ্গে দেবো: ডিসি
আলোকিত হওয়ার সংগ্রামে পাবনার ১১ অন্ধ শিক্ষার্থী

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ধর্মঘট ডাকে পরিবহন সংগঠনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েন সারা দেশের মানুষ।

তখন সরকার বাসের বাড়া বর্ধিত করলে গণপরিবহন চলাচল শুরু হয় এবং বাসে নতুন ভাড়া কার্যকর করা হয়। কিন্তু ভাড়া বৃদ্ধির পর থেকে শিক্ষার্থীদের হাফপাস ভাড়া মানছিল না কিছু কিছু পরিবহন- এমন অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা।

নভেম্বর ১৭.২০২১ at ১২:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইম/জআ