বিশ হাজার টাকায় প্রক্সি দিতে এসে সাতদিনের কারাদণ্ড

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২০২১ শিক্ষা বর্ষের ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরিক্ষায় প্রক্সি দিতে এসে কর্তব্যরত শিক্ষকের কাছে হাতেনাতে ধরা পড়েছে এক শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, রবিবার (১৪ নভেম্বর) ‘বি’ ইউনিটের পঞ্চম পর্বের পরীক্ষার সময় বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে তাকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। পরবর্তিতে জিজ্ঞাসাবাদে পরীক্ষায় জালিয়াতির বিষয়টি স্বীকার করে সে।

রবিবার (১৪ নভেম্বর) বিকেলে, জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমকে গনমাধ্যমকে জানান, প্রক্সি দিতে আশা ব্যাক্তির নাম তৌহিদুল হাসান শিপন। জিজ্ঞাসাবাদের পর, ভ্রাম্যমাণ আদালতের বিচারক, সাভার উলজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি), জনাব মোহাম্মদ রহমত উল্লাহ উক্ত অপরাধীকে সাত (৭) দিনের বিনাশ্রম কারাদণ্ড মঞ্জুর করেন।

আরো পড়ুন:
তাহিরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময়
মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’

প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ্য করা হয়, তৌহিদুল হাসান শিপনের বাড়ি শরিয়তপুর জেলার গোসাইর থানার হাটুরিয়া গ্রামে। জিজ্ঞাসাবাদে শিপন জানান, সে বগুড়া জেলার সদর থানার এসওএস হারমান মেইনার কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা মো. নাজমুল হকের পরিবর্তে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। নাজমুল হকের পিতার নাম মোহাম্মদ আলী, মাতার নাম নাজমা খাতুন।

আরো জানা যায়, শিপন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১০-২০১১ সেশনের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি বিশ হাজার (২০০০০) টাকার বিনিময়ে এই প্রক্সি দিতে আসেন। পরীক্ষার্থী নাজমুল হকের সাথে তার পরিচয় উদ্ভাস কোচিং সেন্টার থেকে।

নভেম্বর ১৫.২০২১ at ০৯:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ