কাজিপুরের বরইতলা ১৪ নভেম্বর মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি দোয়া ও স্মরণসভা

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের বরইতলা গ্ৰামে ১৯৭১ সালের ১৪ নভেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী কাজিপুরের শান্তি কমিটি ও রাজাকার বাহিনীর সহায়তায় অতুর্কিত হামলা চালায় ঘুমন্ত নিরীহ জনতা এবং আশ্রয় নেয়া স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধাদের উপর।

রমজান মাসের শেষ রাতের দিকে নির্বিচারে গুলি চালিয়ে ৭৬ জনকে হত্যা করে। ঘুমিয়ে পড়া মুক্তিযোদ্ধাগণ দ্রুত সবাইকে জাগিয়ে প্রতিরোধ গড়ে তোলে। তুমুল যুদ্ধে পাকিস্তান বাহিনী পিছু হটে যায়। এই যুদ্ধে তিনজন মুক্তিযোদ্ধা শহীদ হন।

রবিবার (১৪ নভেম্বর) দুপুরে সিমান্তবাজার ঐতিহাসিক মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে কাজিপুরের মুক্তিযোদ্ধাবৃন্দের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সোলায়মান হোসেনের সভাপতিত্বে বরইতলা যুদ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন :
ঘোড়াঘাটে অগভীর নলকুপের ঘরে তালা পুলিশের হস্তক্ষেপে সচল
বিএনপি দেশের গণতন্ত্র ও নির্বাচন প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ করতে নীলনকশা করছে- শিবচরে চিফ হুইপ

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, তিনি বলেন, দেশের প্রতি অকৃত্রিম ভালবাসা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানগণ দেশ স্বাধীন করে ছিল বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম, সাবেক সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জগলুল চৌধুরী, কাজিপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইউনুস উদ্দিন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ। অনুষ্ঠান সঞ্চালনায় দায়িত্বে ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

নভেম্বর ১৪.২০২১ at ১৮:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/রারি