যশোরে ইজিবাইক চালককে গলাকেটে হত্যা, ইজিবাইকসহ আটক ১

ছিনতাইয়ের উদ্দেশ্যে যশোরে আব্দুল্লাহ (১৮) নামে এক ইজিবাইক চালককে গলাকেটে হত্যা করা হয়েছে। আব্দুল্লাহ সদর উপজেলার সুলতানপুর গ্রামের মোজাদাদুজ্জামানের ছেলে। যশোরে মুসলিম এইড ইনস্টিটিউটের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

ঘটনার সাথে জড়িত অভিযুক্তদের সনাক্ত করতে পেরেছে। উদ্ধার হয়েছে ছিনতাই করা ইজিবাইকটি। এছাড়া একটি চাকু ও নিহতের মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে হাসিবুর রহমান হাসিব (১৯) নামে এক যুবককে আটক করেছে। হাসিব সদর উপজেলার তফর নওয়াপাড়া এলাকার আব্দুল গণির ছেলে। আর হাসিবের সঙ্গি আরিফ হোসেন (১৯) পলাতক রয়েছে। আরিফ শহরের পূর্ববারান্দী নাথ পাড়ার ফারুক হোসেনের ছেলে।

এদিকে ইজিবাইক চালক আব্দুল্লাহকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইজিবাইক চালকদের সংগঠন বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সদস্যরা। বুধবার দুপুরে তারা হত্যাকারীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে।

নিহতের পিতা মোজাদাদুজ্জামান জানিয়েছেন, দুইছেলের মধ্যে আব্দুল্লাহ ছোট। লেখাপাড়ার পাশপাশি সে ইজিবাইক চালাতো। মঙ্গলবার সকাল ৮টার দিকে সে ইজিবাইক নিয়ে বের হয়। তার মাকে সন্ধ্যার সময় ডাক্তার দেখানোর কথা ছিলো শহরে। বিকেলে তার মোবাইলে ফোন দিলে সে যাত্রী নিয়ে ঝিকরগাছার গদখালীতে যায়। সন্ধ্যার দিকে সে ফিরে আসে এবং ঘুরুলিয়া সাদ্দামের মোড়ে আবস্থার করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সে বাড়ির দিকে রওনা হয়। কিন্তু আর ফেরেনি। রাত ১০ টা পর্যন্ত না ফেরায় বাড়ির ও এলাকার লোকজন খোঁজখবর নিতে থাকে। এক পর্যায়ে ঘুরুলিয়া থেকে ছোট গোপালপুর যেতে বেলের মাঠ নামকস্থানে রাস্তার পাশে রাতে মরদেহ দেকতে পান এলাকার লোকজন। পরে পুলিশে সংবাদ দেয়া হলে পুলিশ মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

আরো পড়ুন:
খুলনার বিভাগের ১০ জেলার এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্র সচিবদের সাথে মত বিনিময়
নলছিটিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

এ বিষয়ে কোতয়ালি থানার ওসি তাজুল ইসলাম জানিয়েছেন, ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে আব্দুল্লাহকে হত্যা করা হয়েছিল। রাতে পুলিশ অভিযান চালিয়ে হাসিবুর রহমানকে আটক করে। সে ঘটনার সাথে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তার সঙ্গী আরিফ পলাতক রয়েছে। ছিনতাই হওয়া ইজিবাইক ও একটি চাকু এবং নিহতের একটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ আরো জানিয়েছে, ছিনতাইয়ের উদ্দেশ্যে হাসিব ও আরিফ ঘুরুলিয়ার মোড়ে দাড়িয়ে ছিলো। সুলতানপুরে যাওয়ার কথা বলে আব্দুল্লাহর ইজিবাইকটি ভাড়া করে। বেলের মাঠে পৌছালে আরিফ প্রথমে আব্দুল্লাহকে মারপিট করে। তাকে ধাক্কা দিয়ে ফেলে দিলে সে মাটিতে পড়ে যায়। পরে দুইজনে মিলে আব্দুল্লাহর গলাকেটে লাশ ফেলে দিয়ে ইজিবাইক নিয়ে চম্পট দেয়। আসামি হাসিব একটি কসমেটিকসের দোকানের কর্মচারি আর আরিফ পাইপ মিস্ত্রি।

নভেম্বর ১০.২০২১ at ১৭:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/জআ