বকশিসের টাকা কম দেওয়াই অক্সিজেন খুলে দিল ওয়ার্ড বয়, রোগীর মৃত্যু

ওয়ার্ড বয়ের চাহিদামত বকশিসের টাকা না পেয়ে অক্সিজেন খুলে দেওয়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার শিকার রোগীর নাম বিকাশ চন্দ্র দাস (১৮)। তিনি গাইবান্ধার সাঘাটা উপজেলার শিয়ালকুন্ডি গ্রামের বিশু দাসের ছেলে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে মঙ্গলবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১১টায় হাসপাতালের সার্জারি বিভাগে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকেই অভিযুক্ত ওই ওয়ার্ড বয় পলাতক রয়েছেন।

নিহতের পরিবার বলেন, বিকাশ চন্দ্র মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সাঘাটায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়। এরপর স্থানীয় লোকজন তাকে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে নিয়ে যেতে বলে। এরপর শজিমেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়ার পর ওয়ার্ড বয় দুলু ট্রলি নিয়ে যায়। ট্রলিতে বিকাশকে নামানোর পর জরুরি বিভাগে নিয়ে ভর্তি করা হয়। এরপর সেখানে তার মাথা ড্রেসিং করার পর অক্সিজেন মাস্ক লাগিয়ে ট্রলিতে করে সার্জারি বিভাগে ওয়ার্ড বয় দুলু নিয়ে যায়।

ফ্লোরে বিকাশকে নামিয়ে দেয়ার পর ওয়ার্ড বয় দুলু ট্রলিতে করে উপরে নিয়ে আসার জন্য তাদের কাছে ২০০ টাকা বকশিস চায়। কিন্তু ২০০ টাকার জায়গায় ১৫০ টাকা দেয়ায় ওয়ার্ড বয় অক্সিজেন মাস্ক খুলে দেয়ার কথা বলেন। কিন্তু তারা তাকে মাস্ক না খোলার অনুরোধ করেন। এরপরও ৫০ টাকা না পেয়ে সে রেগে গিয়ে টান দিয়ে অক্সিজেন মাস্ক খুলে দেয়। এর পরপরই বিকাশের শ্বাসকষ্ট শুরু হয়।

আরো পড়ুন:
আর্জেন্টিনা একাদশে ‘ভবিষ্যৎ মেসি’ দিবালা
অব্যবহৃত মোবাইল ডাটা যোগ হবে নতুন প্যাকেজে

তখন তারা ওয়ার্ড বয়কে অক্সিজেন লাগিয়ে দেয়ার অনুরোধ করে কিন্তু ওয়ার্ড বয় ৫০ টাকা না দিলে লাগাবে না জানায়। এরপর তারা নিজেরাই বিকাশের মুখে অক্সিজেন লাগিয়ে দেয়ার চেষ্টা করে। যখন তার ভাতিজার নাক দিয়ে শ্লেষ্মা বের হওয়া শুরু করে তখন ওয়ার্ড বয় পুনরায় অক্সিজেন লাগিয়ে দেয়।

বগুড়া সদর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পর থেকেই ওয়ার্ড বয় দুলু পালিয়ে গেছে। তাকে আটকের চেষ্টা চলছে। নিহতের মরদেহ মর্গে রাখা হয়েছে।

নভেম্বর ১০.২০২১ at ১০:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ