কালীগঞ্জ ও ঝিনাইদহের পুলিশের একটি সফল অভিযানে সিন্ডিকেটের ৭ সদস্য আটক

সাম্প্রতিক কালে দেশের দক্ষিণাঞ্চালের কয়েকটি জেলায় গরুচোর সিন্ডিকেট মাথাচাড়া দিয়েছে। একের পর এক গরু চুরি যাওয়ায় অনেক কৃষক সর্বস্ব হারিয়ে পথে বসলেও চোরেরা ছিল ধরা ছোয়ার বাইরে। কিন্ত দুই দিনের পুলিশের অভিযানে সফলতা দৃশ্যমান হয়েছে।

ঝিনাইদহ ও কালীগঞ্জ থানা পুলিশ ২ দিনে আন্তঃজেলা গরু চোরচক্রের সক্রিয় ৭ সদস্যকে আটক করতে সক্ষম হয়েছে। আর তাদের স্বীকারোক্তিতে ১৫ টি ছোট-বড় চোরাই গরু পাওয়া গেছে। চুরি কাজে ব্যবহৃত ৮টি মোবাইল জব্দ করা হয়েছে।

সোমবার সকালে জেলার কালীগঞ্জ থানায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার।

আটককৃতরা হলো- বাগেরহাট জেলার কচুয়া উপজেলার নরেন্দ্রপুর এলাকার আকুব্বর কাজীর ছেলে উজ্জ্বল কাজী (৩৫), চিতলমারী উপজেলার শ্যামপাড়া এলাকার লিয়াকত আলীর ছেলে সুজন খান (৪২), ফকিরহাট উপজেলার বাহিরদিয়া এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে আল আমিন কাজী (২৯), বড় খাজুরা এলাকার মৃত মজিদ শেখের ছেলে শেখ ওহাব (৫০), খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার লক্ষীখোলা গ্রামের আব্দুল্লাহ শেখের ছেলে জিয়া শেখ (৪২), ডুমুরিয়া উপজেলার জিলেরডাঙ্গা এলাকার আজিজ ফকিরের ছেলে সেকেন্দার আলী ফকির (৪৫) ও একই উপজেলার খলসি এলাকার হালিম গাজীর ছেলে রুবেল গাজী (৩৫)।

আরো পড়ুন :
বিদায়ী জনবান্ধব ইউএনও মাহবুবকে প্রিয় খানসামা’র পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান
পারিবারিক কলহে আত্মহত্যা করেন সালমান শাহ: পিবিআই

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ১২ অক্টোবর কালীগঞ্জ শহরের ফয়লার গঞ্জের আলীর ৭ টি গরু ও এর ৫ দিন পরে ১৯ অক্টোবর ঝিনাইদহ সদরের হামদাহ ঘোষপাড়ার জালাল গাজির ৬ টি গরু চুরি হয়। এরপর তারা নিজ নিজ থানায় পৃথক দুটি গরু চুরির মামলা দায়ের করেন। এরপর ঝিনাইদহ সদর ও কালীগঞ্জ থানা পুলিশের যৌথ টিম তথ্য প্রযুক্তি ব্যবহার করে রোববার খুলনা ও বাগেরহাট জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চোর চক্রের ৭ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহাফুজুর রহমান জানান, উদ্ধারকৃত গরুর মধ্যে কালীগঞ্জের গঞ্জের আলীর ৫ টি ও ঝিনাইদহের সদরের জালাল গাজির ২ টি শনাক্ত হয়েছে। বাকিগুলো আদালতের মাধ্যমে মালিকের কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

নভেম্বর ০১.২০২১ at ১৮:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/রারি