পাবনা চেম্বার অব কমার্সের পুতুল কমিটি বাণিজ্যর প্রতিবাদে নাগরিক মঞ্চ’র সংবাদ সম্মেলন

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডষ্ট্রিজ ভূয়া নির্বাচনের কাগজ পত্র তৈরি করে একটি পুতুল কমিটি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পাবনা নাগরিক মঞ্চ।

রবিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত সাংবাদিকদের সামনে এক লিখিত বক্তব্য প্রদান করেন নাগরিক মঞ্চের সদস্য সচিব কমরেড জাকির হোসেন। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, নাগরিক মঞ্চ’র সভাপতি মো. ইদ্রিস আলী বিশ্বাস, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক কামিল হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান প্রমুখ।

লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘদিন যাবৎ পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ কতিপয় স্বার্থন্বেষী মহলের হাতে জিম্মি। তারা সাধারণ ব্যবসায়ীদের স্বার্থে সংরক্ষণ না করে নিজেদের ব্যক্তিগত স্বার্থে যথেচ্ছার ব্যবহার করে থাকেন। পাবনার সাধারণ ব্যবসায়ীদের কাম্য নয় ইতিমধ্যে তারা অতি গোপনে কোন পত্র পত্রিকায় বিজ্ঞাপন নোটিশ বোর্ডে নির্বাচনী ইশতেহার প্রকাশ না করে নিজেদের স্বার্থে চরিতার্থ করার লক্ষে একটি পুতুল কমিটি গঠনের উদ্দেশ্য নেয় এবং গোপনে নির্বাচন তফসিল ঘোষণা করে একান্তভাবে তাদের ব্যক্তিগত ভাবে কয়েকজন জ্ঞাত ছিল।

আমরা উক্ত বিষয় গোপনে জানতে পারেও নির্দিষ্ট তারিখে মনোনয়নপত্র কিনতে গেলে চেম্বার অব কমার্সে সচিব বলেন আমরা নির্বাচন তফসিল ঘোষনা করেনি। আমরা উক্ত বিষয়ে চাপ প্রয়োগ করিলে চেম্বার কর্র্তৃপক্ষ স্থায়ী এমপি সাহেবের মাধ্যমে আপনাদেরকে অবহিত করেব যে, আমরা অতি দ্রুত সাধারণ ব্যবসায়ীদের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিব। তাছাড়া পাবনার স্থানীয় পত্রিকাতে অবাধ নির্বাচনের ঘোষণা সংবলিত খবর প্রচার করেন। আমরা মাননীয় এমপি মহোদয় অনুরোধের এবং স্থানীয় পত্রপত্রিকায় খবর দেখে আশান্বিত হই।

আরো পড়ুন :
শিক্ষার্থীদের টিকা নিয়ে মাউশির নতুন নির্দেশনা
যুবলীগ কর্মীরা সর্বদা মানুষের সেবায় নিয়োজিত- জালাল মাহামুদ টুটুল

এমতাবস্থায় সাধারণ ব্যবসায়ীদের আশ্বস্থ করি য়ে, অতি শীঘ্রই পাবনা চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রিজ একটি অবাধ ও নির্বাচন অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে আরো বলেন, চেম্বার কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুতি ওয়াদা পালন না করে অতি গোপনে ২৪-১০-২০২১ তারিখে একটি ভুয়া নির্বাচনের কাগজপত্র তৈরি করে একটি পুতুল কমিটি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দিয়েছে। তাহা সাধারণ ভোটারদের সাথে প্রতারণা সামীল। আমরা আপনাদের মাধ্যমে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন রাখছি, উক্ত ভূয়া কমিটির অনুমোদন স্থগিত করে প্রশাসক নিয়োগের মাধ্যমে সুষ্ঠু ও নিরপে নির্বাচনের দাবি করছি।

আপনারা জাতির বিবেক। আমরা আশা করি পাবনার ব্যবসায়ীদের স্বার্থের প্রতি দৃষ্টি দিয়ে এই প্রহসানের নির্বাচনের বিরুদ্ধে সংবাদ প্রচার করে আপনাদের আশান্বিত করবেন বলে আশা রাখি।

অক্টোবর ৩১.২০২১ at ১৫:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মিতা/রারি