কাজিপুরের গান্ধাইল ইউপি নির্বাচনে নৌকার মনোনয়নে আশাবাদী আবুল কালাম আজাদ

৯০ দশকের সাহসী ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ।

আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ৩ নং গান্ধাইল ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রাপ্তিতে আশাবাদী ৯০ দশকের সাহসী ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ। তিনি গান্ধাইল ইউনিয়নের বৃহত্তম গান্ধাইল গ্ৰামের নিবাসী মৃত বীর মুক্তিযোদ্ধা ইসাহাক উদ্দিনের ছেলে। পিতা আমৃত্যু ছিলেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, তাইতো তিনি দীর্ঘদিন ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নিষ্ঠা ও আন্তরিকতার সহিত পালন করেছেন।

চেয়ারম্যান হওয়ার ইচ্ছা কেন এবং কেমন সাড়া পাচ্ছেন ?
জানতে চাওয়ায় তিনি বলেন, রাজনীতি রক্তের উত্তরাধিকারে প্রাপ্ত। জনগণের জন্য রাজনীতি, তৃণমূল মানুষের আশা, আকাঙ্ক্ষা, অধিকার শতভাগ নিশ্চিত এবং সেবা দোরগোড়ায় পৌছাতে গণতন্ত্রের প্রথম ধাপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে সম্পন্ন হয় বিধায় নিজের যোগ্যতার প্রমাণ দিতে প্রার্থী হয়েছি। সেবা ইউনিয়নবাসীর ঘরে ঘরে পৌঁছানো আমার লক্ষ্য। আপামর জনসাধারণের অকুণ্ঠ সমর্থন আমার ইচ্ছা শক্তিকে আরো মজবুত ও দৃঢ় করেছে। আপনারা ইতিমধ্যে লক্ষ্যে করেছেন, যেকোন সময় আমার উপস্থিতি জানতে পারলে অজস্র লোকের সমাগম ঘটে।

দলীয় মনোনয়ন প্রত্যাশার বিষয়ে আলোকপাত করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ বুকে ধারণ করে স্কুল জীবন থেকেই জন নন্দিত প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের দিকনির্দেশনায় রাজনীতির মাঠে অকুতোভয় সৈনিক ছিলাম। তাঁরই উত্তরসূরী তারুণ্যের অহংকার প্রকৌশলী তানভীর শাকিল জয় (এমপি) নেতৃত্বের প্রতি আছে অগাত বিশ্বাস ও অকুণ্ঠ সমর্থন। দলের সিদ্ধান্তের প্রতি আছে সর্বসময় শ্রদ্ধার সহিত মেনে নেয়ার অনুভূতি। তবে নির্বাচনী মনোনয়ন বোর্ড আমার জনপ্রিয়তা যাচাই করে অবশ্যই আমাকে মূল্যায়ন করবেন।

বিএনপি- জামায়াত জোট সরকারের আমলে নির্যাতিত নিপীড়িত হামলা মামলায় জর্জরিত আবুল কালাম আজাদ কখনো অন্যায়ের কাছে মাথা নত করেন নাই। কর্মজীবনেও রাজনৈতিক সহযোগিতায় বিভিন্ন সময় এগিয়ে এসেছেন আওয়ামী লীগের পাশে। ছিলেন জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির (সিরাজগঞ্জ-১আসনের) সদস্য, জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি ৩ নং গান্ধাইল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আহ্বায়ক। বর্তমানে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, কাজিপুর উপজেলা শাখার উপদেষ্টা মণ্ডলীর সদস্য।

আর্থিক সচ্ছল, নেতৃত্ব গুনাবলী অর্জনকারী আবুল কালাম আজাদ আরো জানান, আমার কোন পিছুটান নেই, আল্লাহতায়ালার মেহেরবানীতে আমি সফল ব্যক্তি। সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন গ্ৰামে মসজিদ, মাদ্রাসা, কবরস্থান, মন্দির, এতিমখানায় আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছি।

আরো পড়ুন:
উত্তপ্ত জম্মু-কাশ্মীর, মাইন বিস্ফোরণে নিহত-২
নেটিজেনদের নজর কেড়েছেন অপু বিশ্বাস

মাদক আজ যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বেকারত্বে দিশেহারা তরুণ প্রজন্ম। হতাশাগ্ৰস্থ মানুষেরা বিভিন্ন অপরাধে জড়িত হচ্ছে। এহেন অবস্থায় ইউনিয়নবাসীর পাশে থেকে মাদক নির্মূলে সঠিক পরিকল্পনা প্রনয়ণ প্রধান লক্ষ্য তার। ইউনিয়নের অবহেলিত জনগোষ্ঠীর জীবন যাপনে থাকবে অবারিত সহযোগিতার হাত। কৃষকের ন্যায্য অধিকার আদায়ে সর্বাত্মক প্রচেষ্টা। ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট সকলের প্রতি ঐকান্তিক প্রচেষ্টা এবং একান্ত ভরসার জায়গা জননেতা প্রকৌশলী তানভীর শাকিল জয়ের সহযোগিতা কামনা।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়নের প্রত্যাশায় রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন তারুণ্য দীপ্ত আবুল কালাম আজাদ ‌‌। জনগণের ভালবাসায় সিক্ত হয়ে,অগাত বিশ্বাস ও আস্থা তার মনোবল দিন দিন চাঙ্গা হয়ে উঠছে। সাধারণ মানুষের কায়মনোবাক্যের প্রার্থনা রাব্বুল আলামিন অবশ্যই কবুল করে জনগণের সেবা করার সুযোগ দেবেন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অক্টোবর  ১৮.২০২১ at ১৩:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসচ/জআ