রাণীশংকৈলে পল্লী চিকিৎসকের বিরুদ্ধে ভুল অপারেশনের অভিযোগ।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের মৃত পল্লী চিকিৎসক আব্দুর রশিদের ছেলে পল্লী চিকিৎসক মো. বাবুলের বিরুদ্ধে এক হারনিয়া রোগীকে ভুল অপারেশন করার অভিযোগ পাওয়া গেছে। এরই প্রেক্ষিতে একই উপজেলার মৃত মাহাল মোহাম্মদের ছেলে ফরমান আলী ২১ অক্টোবর বৃহস্পতিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাবে (পুরাতন) এ লিখিত অভিযোগ করেন।

অভিযোগ ও স্থানীয়সূত্রে জানা গেছে, পল্লী চিকিৎসক মো. বাবুল দীর্ঘদিন ধরে বলিদ্বারা বাজারে তার ঔষধের দোকানে ঔষধ বিক্রিসহ বিভিন্ন রোগের চিকিৎসা ও ছোট খাটো অপারেশন করে আসছিলেন। ১৬/১০/২০২১ খ্রি.বিকেলে জওগাঁও গ্রামের ফরমান আলী(৬০) তার ভাই হারনিয়া রোগী নূর মোহাম্মদকে(৫২)নিয়ে ঔষধ নিতে বাবুলের দোকানে যান । বাবুল রোগী দেখে তার কাছে অল্প খরচে হারনিয়া রোগীর চিকিৎসা হবে মর্মে ফরমান আলীকে জানান।

আরো পড়ুন :
তাড়াইলে ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরিক্ষা কার্যক্রম শুরু
ফখরুলদের অপপ্রচার সাম্প্রদায়িক হামলাকারীদের রক্ষা করার অপকৌশল- আ ফ ম বাহাউদ্দিন নাছিম

পরে তিনি তার চেম্বারে ওই রোগীর অপারেশন করেন। কিন্তু অপারেশনের পরে রোগীর রক্তপাতসহ অবস্থার অবনতি হলে বাবুল এ্যাম্বুলেন্সে করে রোগীর লোকজনসহ রোগীকে নিয়ে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। বর্তমানে রোগী সেখানে চিকিৎসাধীন আছেন। রোগীর বেহাল ও আশংকাজনক অবস্থার জন্য ২১/১০/২১ খ্রি. ফরমান আলী তার ভাইয়ের ভুল অপারেশনের অভিযোগ এনে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। ইউপি চেয়ারম্যান জমিরুল ইসলাম এ অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে এ ঘটনার বিস্তারিত তথ্য পাওয়া গেছে। বলিদ্বারা বাজারের বণিক সমিতির সভাপতি আজিজুল হক ও স্থানীয় আ’লীগ নেতা আল আমিন ও কাবুলসহ আরো অনেকে ওই অপারেশন বাবুল ডাক্তারের চেম্বারে হয়েছে বলে জানান। এ বিষয়ে ‘ বাবুল ডাক্তারের ‘কাছে জানতে চাওয়া হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আসলে ওই রোগীর হারনিয়ার অবস্থা আগে থেকেই খুব খারাপ ছিল। আমার এখানে তার অপারেশন করা হয়নি। রোগীকে আমি সুচিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেলে নিয়ে গিয়ে ভর্তি করিয়েছি। এ ঘটনায় বাবুলের বিরুদ্ধে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

অক্টোবর ২৩.২০২১ at ২০:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হক/জআ