ভূঞাপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

টাঙ্গাইলের ভূঞাপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেটের সহধর্মিণী নার্গিস আক্তার।

সোমবার (১৮ অক্টোবর) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে বিজয়ী ঘোষণা করেন। এর আগে ২৭শে সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের ৪ জন ও বিএনপি’র ১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন। ১০ই অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ডের যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা. নার্গিস বেগম তার মনোনয়নপত্র দাখিল করেন। অন্য ৪ মনোনয়নপত্র ক্রয়কারী তাদের মনোনয়নপত্র দাখিল করেননি।

এছাড়াও বিএনপির প্রার্থীও মনোনয়নপত্র জমা দেননি। ১১ই অক্টোবর মনোনয়নপত্র যাছাই বাছাইয়ে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। নিয়মানুযায়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে হলে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হয়।

আরো পড়ুন:
আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া
২১৫ শিশুর মরদেহ, ক্ষমা চাইতে গেলেন জাস্টিন ট্রুড

১৭ই অক্টোবর প্রত্যাহারের শেষ দিন ছিলো। এতে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র প্রত্যাহার না করায় (১৮ অক্টোবর) নার্গিস আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম।

তিনি বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নার্গিস আক্তার।

প্রসঙ্গত, গত ৩০শে জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এ্যাডভোকেট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় পদটি শূন্য হয়।

অক্টোবর ১৯.২০২১ at : ১৩:১৯ (GMT+06)
দেশদর্পণ/আক/মহ/জআ