শিবচরে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ

বিজ্ঞাপন

মাদারীপুর জেলার শিবচর উপজেলার ভদ্রাসন ইউনিয়নের ৭ জন প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে সেচ্ছাসেবী সংগঠন ইউনিভার্সাল এমিটির উদ্যোগে এ হুইল চেয়ার প্রদান করেন সংগঠনের সদস্য বৃন্দরা।

শারীরিক প্রতিবন্ধী সজিব মিয়ার বাবা আলী আকবর চোকদার বলেন, বয়সের অনুপাতে আমার ছেলের শারীরিক বিকাশ ঘটেনি। তাই হাঁটা-চলাও করতে পারে না। অর্থের অভাবে এতদিন ছেলেকে একটি হুইল চেয়ার কিনে দিতে পারিনি। তারুণ্য সমাজ কল্যাণ সংস্থার দেওয়া হুইল চেয়ারের বসে আমার ছেলে এখন চলাফেরা করতে পারবে।

ইউনিভার্সাল এমিটির সম্মানিত সদস্য মো. আবুল হাসান অভি বলেন, আমাদের সংগঠনটি মানুষের সেবায় প্রায় ২০ টির অধিক প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছি। এসব প্রকল্পের আওতায় যেসব সাহায্য দিচ্ছি তাতে সমাজের অবহেলিত মানুষগুলো খুব খুশি। আর এ ধারা অব্যাহত থাকবে।

আরো পড়ুন :
বিয়েতে টকদই, বরযাত্রীর হামলায় কনের বাবা নিহত
ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু ১৭ অক্টোবর

ইউনিভার্সাল এমিটির শিবচর উপজেলার সদস্য মো. সোহেল রানা বলেন, স্বেচ্ছাসেবী এ সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকেই সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। যেমন, ঘর তৈরি, সেলাই মেশিন প্রদান, দোকান দিয়ে আয়ের ব্যবস্থা, ভ্যানগাড়ি প্রদান,মসজিদ নির্মাণ, টিউবল প্রদান অসুস্থ রোগীদের অনুদান, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান অন্যতম। সর্বশেষ আমরা শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেছি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর মো. মেহেদী হাসান বলেন, আমরা সমাজের এই অবহেলিত মানুষগুলোর মুখে হাসি ফোটাতে এবং তাদের যেনো কেউ বোঝা মনে না সেইজন্যই আমাদের সংগঠনের পক্ষ থেকে দাতা সদস্যদের মাধ্যমে এই উপহারগুলো পৌঁছে দিচ্ছি।

তিনি আরো বলেন, এ কার্যক্রম ভবিষতেও অব্যহত থাকবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের শিবচর উপজেলার সমন্বয়ক মোঃ সোহেল রানাসহ সংগঠনের অন্যান্য সদস্য। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অক্টোবর ০৭.২০২১ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমদে/রারি