২০৪১ সালে বাংলাদেশে হবে স্বপ্নের সোনার বাংলা : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলবে মুক্তিযোদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে স্বপ্নের সোনার বাংলাদেশ। যার স্বপ্ন দেখেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুজিব কন্যা প্রধানমন্তী শেখ হাসিনা সেরকম পরিকল্পনা গ্রহন করেছেন। সোনার বাংলা বলতে বুঝানো হয়েছে যে দেশে বেকারত্ব থাকবেনা, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকবে, মাথাপিচু আায় বৃদ্ধি পাবে এবং সাধারণ মানুষ উন্নত সুযোগ সুবিধা পাওয়া।

তিনি আরো বলেন, মতলব উত্তর উপজেলায় পথ শিশু মুক্ত করতে সকল পদক্ষেপ গ্রহণ করা হবে। অসহায় প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়, তারাও আমাদের মতো মানুষ। তাদের প্রতিও খেয়াল রাখতে হবে। তাদের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধির লক্ষে উপবৃত্তির ব্যাবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বিষয়ে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের কথা যেন আমাদের পরবর্তী প্রজন্ম স্মরণ রাখে সেজন্য পাঠ্যসূচিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে এবং আরো পরিবর্তন আনা প্রয়োজন। মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথার পাশাপাশি স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য তৎপরতাও নতুন প্রজন্মকে জানাতে হবে।

আরো পড়ুন :
চৌগাছার নবনির্বাচিত যুবদল নেতৃবৃন্দকে ফুলের শুভেচ্ছা
কাশ্মীরে তিনজনকে গুলি করে হত্যা

বুধবার (৬ অক্টোবর) সকালে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সকালে মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে মুক্তিযোদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলা উদ্বোধন ও বই বিতরণ, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা ভিত্তিক লাইব্রেরি এবং ফ্রি মেডিকেল ক্যাম্প শুভ উদ্বোধন, মতলব উত্তরকে পথশিশু মুক্ত উপজেলা হিসেবে ঘোষনার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা, প্রতিবন্ধী শিক্ষার্থী অনগ্রসর ও বেদে জনগোষ্ঠিকে উপবৃত্তির চেক প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন, অনলাইন বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান অলিম্পিয়াডের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সাংসদ ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নূরল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। আরো বক্তব্য রাখেন- ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকার মোহাম্মদ ইয়াসিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসান ও পরিচালনা করেন ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আহসান উল্লাহ সরকার।

অক্টোবর ০৬.২০২১ at ১৬:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি